তারা পাবে প্রধানমন্ত্রী স্বর্ণপদক

তারা পাবে প্রধানমন্ত্রী স্বর্ণপদক

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পাঁচ অনুষদের সেরা পাঁচ শিক্ষার্থী পেতে যাচ্ছে প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮। গতবছর তারা নিজ নিজ অনুষদে সর্বোচ্চ ফলা করেছে। এজন্য তাদের মনোনীত করা হয়েছে জানালেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের।

মনোনীত পাঁচ শিক্ষার্থী হচ্ছেন: কলা ও মানবিক অনুষদভুক্ত বাংলা বিভাগের ২০১৩ ১৪ সেশনের শিক্ষার্থী ঈশিতা ফেরদৌস (সিজিপিএ ৩.৪৪); সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের ২০১২ ১৩ সেশনের শিক্ষার্থী ধীমান বসু (সিজিপিএ ৩.৭৯); বিজ্ঞান অনুষদভুক্ত পরিসংখ্যান বিভাগের ২০১২ ১৩ সেশনের শিক্ষার্থী উম্মুল খায়ের সুমি (সিজিপিএ ৩.৯৩); প্রকৌশল অনুষদভুক্ত ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের ২০১১ ১২ সেশনের শিক্ষার্থী কামরুল হাসান (সিজিপিএ ৩.৯৬) এবং ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০১২ ১৩ সেশনের শিক্ষার্থী শরীফা আক্তার নিপা (সিজিপিএ ৩.৮৮)।

দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো থেকে মেধাবী শিক্ষার্থীদের উৎসাহ দিতে ২০০৫ সালে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়। ২০১৮ সালের ফলের ভিত্তিতে মনোনীত শিক্ষার্থীদের শিগগিরই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার ও সনদ দেয়া হবে।

#টিএমএইচ/১৯ ০৮ ২০১৯/বিবি


কুবি প্রতিনিধি, বিবি
Published at: রবি, আগষ্ট ১৮, ২০১৯ ২:১২ পূর্বাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!