চিনির দাম বৃদ্ধি

চিনির দাম বৃদ্ধি

এস আলম গ্রুপের চিনির রিফাইনারিতে আগুনের ঘটনার পর পাইকারি ও খুচরা বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যটির দাম বেড়েছে। চট্টগ্রামের পাইকারি বাজার খাতুনগঞ্জে মণপ্রতি চিনির দাম বেড়েছে ৫০-১০০ টাকা। নগরীর খুচরা বাজারগুলোয় পণ্যটির দাম বেড়েছে কেজিতে ২-৩ টাকা। যদিও বাজারে চিনি সরবরাহে তেমন সংকট নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। তবে হঠাৎ এমন দাম বৃদ্ধিতে দায়ী করা হচ্ছে অসাধু সিন্ডিকেটকে।

গতকাল মঙ্গলবার চট্টগ্রামের পাইকারি বাজার খাতুনগঞ্জে এস আলম গ্রুপের প্রতি মণ চিনি (৩৭ দশমিক ৩২ কেজি) বিক্রি হয়েছে ৪ হাজার ৯৮০ থেকে ৫ হাজার ৩০ টাকায়। এক দিন আগে এর দাম ছিল ৪ হাজার ৯৩০ টাকা। অন্যদিকে সাপ্লাই অর্ডার (এসও) পর্যায়ে মণপ্রতি চিনির দাম এক দিনের ব্যবধানে ৮৫-৯০ টাকা বেড়ে ৫ হাজার টাকায় লেনদেন হতে দেখা গেছে। অন্যান্য ব্র্যান্ডের চিনির দামও মণপ্রতি ৫০-৮০ টাকা বেড়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

আসন্ন পবিত্র রমজান মাসকে সামনে রেখে চিনির দাম আরও বাড়তে পারেÑ এমন গুজবে কিছু কিছু প্রতিষ্ঠান বাড়তি দাম হাঁকানোর পাশাপাশি চিনি বিক্রি করছেন না বলেও অভিযোগ করেছেন খুচরা ব্যবসায়ী ও ক্রেতারা।

খাতুনগঞ্জের ব্যবসায়ী আলাউদ্দিন বলেন, আগুনের ঘটনার পর থেকেই চিনির এসও ব্যবসায়ীরা লেনদেন বন্ধ করে দিয়েছেন। ফলে পণ্যটির দাম মণে ৫০ থেকে ১০০ টাকা বেড়েছে।

একইভাবে চিনির খুচরা বাজারেও পণ্যটির দাম কেজিতে ২-৩ টাকা বেড়েছে। গতকাল সোমবার প্রতি কেজি চিনি ১৪২ টাকা বিক্রি হলেও, আজ (মঙ্গলবার) সেটি ১৪৫-১৪৬ টাকায় বিক্রি হচ্ছে।

#তমহ/বিবি/০৬-০৩-২০২৪

ক্যাটেগরী: ব্যবসা

ট্যাগ: ব্যবসা

ব্যবসা ডেস্ক, বিবি বুধ, মার্চ ৬, ২০২৪ ২:১৪ পূর্বাহ্ন

Comments (Total 0)