কেন্দ্রীয় শহীদ মিনারে নিরাপত্তার ছয় স্তর...

কেন্দ্রীয় শহীদ মিনারে নিরাপত্তার ছয় স্তর...

মহান একুশের শহীদদের আত্মত্যাগ বিশ্বসভায় পেয়েছে অনন্য মর্যাদা। সেই রক্তাক্ত স্মৃতিবিজড়িত অমর ২১ ফেব্রুয়ারি শোক আর গর্বের মহিমান্বিত একটি দিন। জাতীয় শহীদ দিবস। দিনটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবেও বিশ্বব্যাপী পালিত হয়।

বাংলাদেশে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের জন্য ছয় স্তরের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম। ১৯ ফেব্রুয়ারি শনিবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের এ কথা জানান তিনি।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করতে আসবেন কিনা তা এখনও নিশ্চিত নয় জানিয়ে তিনি বলেন, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের জন্য নিরাপত্তার কোনো ঘাটতি থাকবে না। ডিএমপি কমিশনার বলেন, ইউনিফর্ম পরিহিত পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ, বোম ডিজপোজাল ইউনিট, ডিবি, র‌্যাব ও সোয়াটের টিম মাঠে থাকবে।

এদিকে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিটি সংগঠনের পক্ষ থেকে সর্বোচ্চ ৫ জন ও ব্যক্তিপর্যায়ে একসঙ্গে সর্বোচ্চ ২ জন পুষ্পস্তবক অর্পণ করতে পারবেন বলে নির্দেশনা জারি করেছে সরকার।

#তমহ/বিবি/১৯-০২-২০২২

ক্যাটেগরী: জাতীয়

ট্যাগ: জাতীয়

জাতীয় ডেস্ক, বিবি শনি, ফেব্রুয়ারী ১৯, ২০২২ ৮:৫৫ অপরাহ্ন

Comments (Total 0)