ঢাকায় মুম্বাইয়ের ছায়াছবি?

ঢাকায় মুম্বাইয়ের ছায়াছবি?

ঢাকায় মুম্বাইয়ের নতুন ছায়াছবি মুক্তি পেতে পারে। কারণ বাংলাদেশের প্রেক্ষাগৃহে বলিউড চলচ্চিত্র মুক্তির প্রক্রিয়া আবার শুরু হয়েছে। ২০২১ সালের মাঝামাঝি থেকে এটা বাস্তবায়ন হতে পারে। বছরে অন্তত ১০টি হিন্দি ভাষার চলচ্চিত্র আমদানির আবেদন জানিয়েছে প্রদর্শক সমিতি। তথ্য মন্ত্রণালয়ও এ বিষয়ে ইতিবাচক। তবে চলচ্চিত্র সংশ্লিষ্টরা বলছেন, দেশে হিন্দি ছবির বাজার তৈরির উদ্দেশ্য সফল হবে না।
ঢালিউডে পর্যাপ্ত মানসম্মত সিনেমা নেই- এ অজুহাতে ভারতীয় চলচ্চিত্র আমদানি করতে চাইছেন হল মালিকেরা। চলচ্চিত্র প্রদর্শক সমিতির পক্ষ থেকে বছরে ১০টি বলিউড সিনেমা আমদানি করার প্রস্তাব দেয়া হয়েছে তথ্য মন্ত্রণালয়ে। তাদের এই প্রস্তাব আমলেও নিয়েছে মন্ত্রণালয়।
চলচ্চিত্র প্রদর্শক সমিতির মতে, মৃতপ্রায় প্রেক্ষাগৃহগুলোতে অক্সিজেন যোগাবে ভারতীয় সিনেমা। তবে এসব হল যে বলিউডের উন্নত প্রযুক্তির সিনেমা প্রদর্শনের উপযুক্ত নয়, এটাও মানছেন তারা।
এক সময় চলচ্চিত্র পরিচালক সমিতি ভারতীয় ছবি আমদানির বিপক্ষে থাকলেও প্রেক্ষাপট বিবেচনায় সিনেমা আমদানিতে সায় দিয়েছে তারা। তবে প্রদর্শনের ক্ষেত্রে দেশের সিনেমাকে প্রাধান্য দেয়ার দাবি তাদের।
ভারতীয় ছবি আমদানিতে সম্ভাবনা ও শঙ্কা দুটোই দেখছেন চলচ্চিত্র সমালোচকরা। তারা মনে করছেন, যে উদ্দেশ্যে বলিউডের ছবি আমদানি করা হবে সেই উদ্দেশ্য পূরণ হবে না।
তথ্য মন্ত্রণালয়ের অনুমতি পেলে ২০২১ সালের মাঝামাঝি আমদানি করা হবে ভারতীয় ছবি।
#তমহ/বিবি/০২-১২-২০২০

ক্যাটেগরী: বিনোদন

ট্যাগ: বিনোদন

বিনোদন ডেস্ক, বিবি বুধ, ডিসেম্বর ২, ২০২০ ২:২৩ পূর্বাহ্ন

Comments (Total 0)