১৫ লাখ শেয়ার বিক্রি

১৫ লাখ শেয়ার বিক্রি

প্রাইম ব্যাংক লিমিটেডের অন্যতম উদ্যোক্তা খন্দকার মোহাম্মদ খালেদ কোম্পানির ১৫ লাখ শেয়ার বিক্রি করেছেন। ৩০ অক্টোবর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দেয়া ঘোষণা অনুযায়ী চলতি বাজারদরে এ লেনদেন হয়েছে। এই শেয়ারগুলো খন্দকার খালেদের হাতেই ছিলো।
বর্তমানে প্রাইম ব্যাংকের মোট শেয়ার সংখ্যা ১১৩ কোটি ২২ লাখ ৮৩ হাজার ৪৭৮। এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের হাতে রয়েছে ৩৮ দশমিক ৯১ শতাংশ শেয়ার। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৬ দশমিক ৮৭ শতাংশ, বিদেশী বিনিয়োগকারীদের কাছে ৩ দশমিক ৫২ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে ৩০ দশমিক ৭০ শতাংশ শেয়ার রয়েছে। ব্যাংকের অনুমোদিত মূলধন ২ হাজার ৫০০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ১ হাজার ১৩২ কোটি ২৮ লাখ টাকা।
সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি জুন) ব্যাংকের সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯০ পয়সা, আগের হিসাব বছরের প্রথমার্ধে যা ছিল ৭০ পয়সা। এ হিসাবে ইপিএস বেড়েছে ২০ পয়সা বা ২৮ দশমিক ৫৭ শতাংশ। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা ৮২ পয়সা, এক বছর আগে যা ছিল ২১ টাকা ৯৩ পয়সা।
৩১ ডিসেম্বর শেষ হওয়া ২০১৮ সালে শেয়ারহোল্ডারদের ১২ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে প্রাইম ব্যাংক। এ সময়ে ব্যাংকটির সম্মিলিত ইপিএস (ভারিত) হয়েছে ১ টাকা ৯৯ পয়সা, আগের বছরে যা ছিল ১ টাকা ৭ পয়সা। ৩১ ডিসেম্বর সম্মিলিত এনএভিপিএস দাঁড়ায় ২৩ টাকা ২৩ পয়সা, আগের বছর যা ছিল ২১ টাকা ৯১ পয়সা। ২০১৭ হিসাব বছরে ৭ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ দেয় প্রাইম ব্যাংক।
টিএমএইচ/বিবি/০৯ ১১ ২০১৯


ব্যাংক ডেস্ক, বিবি
Published at: শুক্র, নভেম্বর ৮, ২০১৯ ৮:৪৮ পূর্বাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!