‘বাংলাদেশের পুঁজিবাজারে বিনিয়োগের বিশাল সুযোগ’

‘বাংলাদেশের পুঁজিবাজারে বিনিয়োগের বিশাল সুযোগ’

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম বলেন, পুঁজিবাজারে প্রতিনিয়তই নতুন নতুন উইন্ডো খোলা হচ্ছে। বাংলাদেশের পুঁজিবাজারে বিনিয়োগের বিশাল সুযোগ রয়েছে। বিশেষ করে ইক্যুইটিতে, বন্ডে (ডেট) এবং অন্যান্য ডেরিভেটিভগুলোতে বিনিয়োগ করার সুযোগ রয়েছে। আমরা নতুন পণ্য হিসেবে কমোডিটি এক্সচেঞ্জ চালু করতে যাচ্ছি। যেখানে দক্ষিণ আফ্রিকার খনি এবং অন্যান্য পণ্য নিয়ে আগামী বছরগুলোতে ব্যবসা করা যাবে।

গতকাল বুধবার দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে স্থানীয় সময় সকাল ১০টায় ‘দ্য রাইজ অব বেঙ্গল টাইগার: বাংলাদেশ ট্রেড অ্যান্ড বিজনেস সামিট’ শীর্ষক রোড শোতে সভাপতির ব্যক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিবলী রুবাইয়াত বলেন, দীর্ঘমেয়াদে বিনিয়োগের জন্য আমাদের পুঁজিবাজারে ভালো মানের স্টক রয়েছে। কারণ বাংলাদেশে ভালো কোম্পানি হিসেবে তারা ভালো রিটার্ন দেয়। তাই বাংলাদেশের পুঁজিবাজারে দীর্ঘমেয়াদে ভালো মৌলিক ভিত্তি কোম্পানিতে বিনিয়োগ করা অত্যন্ত লাভজনক হবে।
রোড শোটি সঞ্চালনা করেন এলআর গ্লোবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্টের (এলআর গ্লোবাল) ব্যস্থাপনা পরিচালক ও সিইও রিয়াজ ইসলাম। এ সময় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, দক্ষিণ আফ্রিকায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নূর ই হেলাল সাইফুর রহমান, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) চেয়ারম্যান লোকমান হোসেন মিয়াসহ বিএসইসি’র প্রতিনিধিরা উপস্থি ছিলেন।

#তমহ/বিবি/২৪আগস্ট২০২৩


শেয়ারবাজার ডেস্ক, বিবি
Published at: বুধ, আগষ্ট ২৩, ২০২৩ ১:৪৯ অপরাহ্ন
Share with others:

Recent Posts

Recently published articles!