সন্ধ্যা ছয়টা থেকে ভোর ছয়টা পর্যন্ত বের হতে মানা

সন্ধ্যা ছয়টা থেকে ভোর ছয়টা পর্যন্ত বের হতে মানা

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংশোধিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, সন্ধ্যা ছয়টা থেকে ভোর ছয়টা পর্যন্ত বের হওয়া যাবে না। এই সময়ের মধ্যে কেউ বের হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে এর আওতামুক্ত থাকবে সংবাদপত্রসহ জরুরি সেবায় নিয়োজিত কর্মী ও পরিবহন। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার চলাচলে এই নিয়ন্ত্রণ আরোপ করেছে।

শুক্রবার চতুর্থ দফা ছুটি বাড়ানোর প্রজ্ঞাপন দিয়েছে সরকার। সেই অনুযায়ী সাধারণ ছুটি ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে সরকারি বেসরকারি অফিস। তবে জরুরি পরিষেবার আওতাধীন যেসব প্রতিষ্ঠান খোলা থাকবে, তা ঠিক করে দেওয়া হয়েছে। ব্যাংক খুলবে কেন্দ্রীয় ব্যাংকের নিয়ম মেনে।

ছুটি বাড়ানোর প্রজ্ঞাপনে নাগরিকদের চলাফেরার বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। প্রয়োজন ছাড়া একেবারে বন্ধ বাইরে যাওয়া।

ওদিকে সুপারশপ ও কাঁচাবাজারগুলোরও ঝাঁপ সন্ধ্যা ছয়টায় নামবে। ছয়টার আগেই কেনাবেচা শেষ করতে হবে।

শনিবার আইইডিসিআরের স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ জনে। এছাড়া একই সময়ে প্রাণঘাতী ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৮ জন। শনিবার বেলা আড়াইটা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে ৯৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৮ জনের মধ্যে ভাইরাসটির সংক্রমণ ধরা পড়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮২জনে।

#এসকেএস/বিবি/১১ ০৪ ২০২০


জাতীয় ডেস্ক, বিবি
Published at: শুক্র, এপ্রিল ১০, ২০২০ ৮:৪৫ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!