শ্রীলঙ্কাকে ১ ০ গোলে হারিয়েছে বাংলাদেশ

শ্রীলঙ্কাকে ১ ০ গোলে হারিয়েছে বাংলাদেশ

এসএ গেমস ফুটবলের তৃতীয় ম্যাচে বৃহস্পতিবার শ্রীলঙ্কাকে ১ ০ গোলে হারিয়ে বাংলাদেশ। প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে ১ ০ গোলে হারা বাংলাদেশ পরের ম্যাচ ১ ১ গোলে ড্র করে মালদ্বীপের সঙ্গে।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের ওপর চড়াও হয়ে খেলেছে বাংলাদেশ। নাবীব নেওয়াজ জীবনের জায়গায় একাদশে সুযোগ পাওয়া মাহবুবুর রহমান সুফিল চমক দেখান শুরুতেই। দশম মিনিটে তার দেয়া গোলেই এসএ গেমস ফুটবলে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ।

লঙ্কানদের হারানোর পর মিশন এবার স্বাগতিক নেপাল। ফাইনাল খেলতে হলে রোববার ওই ম্যাচটি তো জিততে হবেই, সঙ্গে তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচগুলোর ফলের দিকে।

১–০ গোলে এগিয়ে অবশ্য ম্যাচে খুব বেশি প্রাধান্য বিস্তার করে খেলতে পারেননি জামাল ভূঁইয়ারা। শ্রীলঙ্কান খেলোয়াড়দের গতিময় আক্রমণগুলোর সঙ্গে সঙ্গে নিজেদের এলোমেলো ফুটবল এ জন্য অনেকটাই দায়ী। একটা আক্রমণও ঠিকমতো এ সময় দানা বাঁধাতে পারেননি সুফিল–রবিউলরা।

তবে রক্ষণে বিশ্বনাধ, ইয়াসিন, টুটুল হোসেন বাদশারা নিজেদের দায়িত্ব ভালোমতো পালন করায় বিপদের কারণ ঘটেনি। শ্রীলঙ্কান দল আক্রমণে উঠলেও গোলের সুযোগ যে তারা অনেক তৈরি করেছে—এ কথা বলা যাবে না। গোলরক্ষক আনিসুর রহমান জিকো ছিলেন আস্থার প্রতীক হয়েই।

#এসএস/বিবি/০৫ ১২ ২০১৯


খেলা ডেস্ক, বিবি
Published at: বৃহঃ, ডিসেম্বর ৫, ২০১৯ ৭:১৮ পূর্বাহ্ন
Category: খেলা
Share with others:
ad

Recent Posts

Recently published articles!