এনভয়ে লভ্যাংশ ঘোষণা

এনভয়ে লভ্যাংশ ঘোষণা

২০২৪ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজার তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইলস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। প্রাপ্ত তথ্যমতে, ২০২৪ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে তিন টাকা ৫৮ পয়সা এবং ২০২৪ সালের ৩০ জুনে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫১ টাকা ৯৩ পয়সা। এছাড়া আলোচিত হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩ টাকা ৬৮ পয়সা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২ নভেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মের পাশাপাশি রাজধানীর গুলশানের শুটিং ক্লাবে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩০ সেপ্টেম্বর।

এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর ৮ দশমিক ৬১ শতাংশ বা ৪ টাকা ১০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ৪৩ টাকা ৫০ পয়সায় হাতবদল হয়, যার সর্বশেষ দরও ছিল একই। দিনজুড়ে কোম্পানিটির মাত্র ৪ লাখ ২৯হাজার ৬৩৪টি শেয়ার ৭৫২ বার লেনদেন হয়। আর দিনভর কোম্পানিটির শেয়ার সর্বোচ্চ ৪৯ টাকা ও সর্বনিম্ন ৪২ টাকা ৮০ পয়সায় লেনদেন করে। এছাড়া গত এক বছরের মধ্যে কোম্পানিটির শেয়ারদর ৩০ টাকা ৭০ পয়সা থেকে ৫০ টাকা ১০ পয়সার মধ্যে ওঠানামা করে।
২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এনভয় টেক্সটাইলসের অনুমোদিত মূলধন ৪৭৫ কোটি ও পরিশোধিত মূলধন ১৬৭ কোটি ৭৩ লাখ ৫০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৩৬৯ কোটি ৪৪ লাখ টাকা। মোট শেয়ারসংখ্যা ১৬ কোটি ৭৭ লাখ ৩৪ হাজার ৭৬৭। এর মধ্যে ৬৩ দশমিক শূন্য ৩ শতাংশ রয়েছে উদ্যোক্তা পরিচালকদের হাতে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৮ দশমিক ৩৪, বিদেশি বিনিয়োগকারীদের কাছে দশমিক শূন্য ৭ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৮ দশমিক ৫৬ শতাংশ শেয়ার রয়েছে।

#তমহ/বিবি/০৯সেপ্টেম্বর২০২৪


শেয়ারবাজার ডেস্ক, বিবি
Published at: সোম, সেপ্টেম্বর ৯, ২০২৪ ২:৪৬ পূর্বাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!