গণপিটুনির বিরুদ্ধে সরব নুসরাত

গণপিটুনির বিরুদ্ধে সরব নুসরাত

বুধবার এক টুইটে তিনি এমন উদ্বেগজনক ঘটনায় সরকারের নীরবতা তাকে সবচেয়ে বেশি ব্যথিত করেছে বলে জানান, খবর ইন্ডিয়া এক্সপ্রেসের।

টুইটে তিনি অভিযোগ করেন, গো রক্ষার নামে গত পাঁচ বছরে মুসলিম, দলিতদের উপর সবচেয়ে বেশি অত্যাচার চলছে। ৪ জনের মৃত্যু হয়েছে; তারা প্রত্যেকেই সংখ্যালঘু।

“কোথাও গো মাংস খাওয়ার গুজবে, কোথাও গরু পাচারের অভিযোগে এসব ঘটনা ঘটছে।…সরকারের নিষ্ক্রিয়তা ও নীরবতা সবচেয়ে ব্যথার। রামের নাম নিয়েও এখন গণপিটুনির ঘটনা ঘটছেল। গণপিটুনির অপরাধীরা দেশের শত্রু ও জঙ্গি ছাড়া কিছু নয়।”

গত বছরের ১৭ জুলাই দেশটির সুপ্রিম কোর্ট গণপিটুনি রুখতে সরকারকে কড়া আইন আনার কথা বললেও সরকার চুপ আছে বলে অভিযোগ করেন তিনি।

নুসরাতের অভিযোগের প্রেক্ষিতে পাল্টা টুইটে বিজেপির সাংসদ দিলীপ ঘোষ বলেন, “আপনার মুখ্যমন্ত্রীকে আগে চিঠি লিখুন যাতে তার এলাকায় গণপিটুনি বন্ধ হয়। সন্দেশখালিতে আমাদের ৪ কর্মীকে হত্যা করা হয়েছে। এখনও ২ জনের দেহ পাওয়া যায়নি।”

সম্প্রতি গণপিটুনির ঘটনায় উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে চিঠি লিখেছেন দেশটির বিশিষ্টজন। চিঠিতে সই করেছেন শ্যাম বেনেগাল, অনুরাগ কাশ্যপ, সৌমিত্র চট্টোপাধ্যায়, কঙ্কণা সেন শর্মা, অঞ্জন দত্ত, রূপম ইসলামসহ ৪৯ বিশিষ্টজন।


Published at: বৃহঃ, জুলাই ২৫, ২০১৯ ৪:৪০ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!