প্যারামাউন্ট টেক্সটাইলের ৯৭ লাখ ডলার বিনিয়োগ

প্যারামাউন্ট টেক্সটাইলের ৯৭ লাখ ডলার বিনিয়োগ

দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি প্যারামাউন্ট টেক্সটাইল ৯৭ লাখ ৫০ হাজার ডলার (বাংলাদেশী মুদ্রায় প্রায় ৮০ কোটি টাকা) বিনিয়োগ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়। আজ ২৬ নভেম্বর অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সূত্র মতে, কোম্পানিটি থার্মোসল ডায়িং, সলিড ডায়িং, কন্টিনিউয়াস ওয়াশিং, ব্লিচিং ইউনিটসহ ইত্যাদি ক্ষেত্রে নতুন বড় ধরনের মেশিনারিজ স্থাপনের জন্য এ বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। নতুন মেশিনারিজ স্থাপনের মাধ্যমে কোম্পানিটির উৎপাদন ক্ষমতা বাড়বে। এতে করে কোম্পানিটি আরও বেশি করে ক্রেতাদের পছন্দ ও চাহিদা পূরণ করতে সক্ষম হবে।

উল্লেখ্য, কোম্পানিটি গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৭ নগদ ও ৯ বোনাস লভ্যাংশ। সর্বশেষ অর্থবছরে (২০১৮ ২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৩ টাকা ৪ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ২২ টাকা ১৭ পয়সা।

আগামী ৯ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৮ নভেম্বর ।

#এসএস/বিবি/২৬ ১১ ২০১৯


শেয়ারবাজার ডেস্ক, বিবি
Published at: সোম, নভেম্বর ২৫, ২০১৯ ৮:৪০ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!