২০২০ সালে ছুটি ২৪ দিন

২০২০ সালে ছুটি ২৪ দিন

আগামী নতুন বছরে কেন্দ্রীয় ব্যাংকসহ দেশের সব তফসিলি ব্যাংকে ২৪ দিন সরকারি ছুটি কাটাবে। কেন্দ্রীয় ব্যাংক বৃহস্পতিবার সরকারি ছুটির এ তালিকা প্রকাশ করে তা সার্কুলার আকারে সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়ে দিয়েছে।

সার্কুলারে বলা হয়, সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিধি ৪ শাখার নির্দেশ অনুযায়ী দেশের সব তফসিলি ব্যাংকের ছুটির তালিকা করা হয়েছে। এ বিষয়ে ব্যাংকগুলোর সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়।

ছুটির তালিকায় রয়েছে, ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী, ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস, ১৪ এপ্রিল বাংলা নববর্ষ, ১ মে শ্রমিক (মে) দিবস, ৬ মে বুদ্ধ পূর্ণিমা, ২১ মে শবে কদর, ২২ জুন জুমাতুল বিদা, ২৪, ২৫ ও ২৬ মে ঈদুল ফিতর।

বছরের দ্বিতীয় ভাগে ছুটির তালিকায় আছে— ১ জুলাই ব্যাংক হলিডে, ৩১ জুলাই, ১ ও ২ আগস্ট ঈদুল আযহা, ১১ অগাস্ট শুভ জন্মাষ্টমী, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ৩০ অগাস্ট আশুরা, ২৬ অক্টোবর দুর্গাপূজা (বিজয়া দশমী), ৩০ অক্টোবর ঈদে মিলাদুন্নবী (সা.), ১৬ ডিসেম্বর বিজয় দিবস, ২৫ ডিসেম্বর বড়দিন এবং ৩১ ডিসেম্বর ব্যাংক হলিডে।

চাঁদ দেখাসাপেক্ষে বরাবরের মতো তালিকায় ঈদুল ফিতর ও ঈদুল আজহা উপলক্ষে তিন দিন করে ছুটি থাকছে। এ ছাড়া অন্যান্য উৎসবে বা বিশেষ দিনে এক দিন করে ছুটি থাকছে।

#এসএস/বিবি/১৭ ১১ ২০১৯


ব্যাংক ডেস্ক, বিবি
Published at: শনি, নভেম্বর ১৬, ২০১৯ ৯:১৪ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!