করোনায় ২ এপ্রিল পর্যন্ত দেশের সব সিনেমা হল বন্ধ

করোনায় ২ এপ্রিল পর্যন্ত দেশের সব সিনেমা হল বন্ধ

স্বাস্থ্যঝুঁকির কারণে সিনেমা হলগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে চলচ্চিত্র প্রদর্শক সমিতি। সমিতির সভাপতি কাজী শোয়েব রশিদ জানিয়েছেন, হল বন্ধ রাখার ব্যাপারে সাংগঠনিক সিদ্ধান্ত হয়ে গেছে। ১৮ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে দেশের সব সিনেমা হল। তবে সিনেপ্লেক্সগুলো এর আওতার বাইরে থাকবে।

শোবিজের সংগঠনগুলো করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন। শুটিং, ডাবিংয়ের অবাধ গতিকে টেনে ধরা হবে কি না, তা নিয়ে ভাবছেন সংগঠনের কর্তাব্যক্তিরা। নিজেদের মধ্যে কিছুদিন ধরেই আলোচনা হচ্ছিল। এবার তার একটা সাংগঠনিক রূপদেখা দিতে পারে।

চলচ্চিত্র প্রযোজক পরিচালক সমিতির সভাপতি খোরশেদ আলমের কাছে জানতে চাওয়া হয়, করোনা নিয়ে তাঁর ভাবনার কথা। তিনি জানান, মঙ্গলবারের পর চলচ্চিত্রের সব সংগঠনকে নিয়ে তাঁরা বসবেন। প্রাথমিকভাবে নিজেদের মধ্যে আলোচনা হয়েছে। এবার একটি বৈঠক ডেকে সবাই বসে সিদ্ধান্ত নেবেন, কী করা যেতে পারে। খসরু বলেন, ‘বহু দেশের সিনেমা হল বন্ধ হয়ে গেছে। বড় বড় লিগের খেলা বন্ধ হয়ে গেছে। আমাদের হল খোলা রেখে লাভ কী?’

ভারতের মুম্বাইয়ের ফিল্ম ও টেলিভিশন ইন্ডাস্ট্রিতে ১৯ থেকে ৩১ মার্চ পর্যন্ত শুটিং বন্ধের নির্দেশ দিয়েছে অল ইন্ডিয়া প্রডিউসারস অ্যাসোসিয়েশন (ইমপা)। মাত্র তিন দিনের মধ্যে বকেয়া কাজ শেষ করে ১৯ তারিখ থেকে শুটিং বন্ধের বিজ্ঞপ্তি দেয় সংগঠনটি। এ রকম কোনো নির্দেশনা দেশের শোবিজ সংগঠনগুলো দেবে কি?

করোনাকে কারণ দেখিয়ে ১৩ মার্চের ছবি মাসুদ হাসান উজ্জ্বল পরিচালিত ‘উনপঞ্চাশ বাতাস’ পিছিয়ে গেছে। পিছিয়ে গেছে ২০ মার্চর দুটি ছবি দেবাশীষ বিশ্বাস পরিচালিত ছবি ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ও সুজন বড়ুয়া পরিচালিত ‘বান্ধব’। ২৭ মার্চের ছবি চয়নিকা চৌধুরী পরিচালিত ‘বিশ্বসুন্দরী’ নিয়েও আছে শঙ্কা। সব মিলিয়ে করোনায় স্থবির হওয়ার পথে শোবিজ।

#এসকেএস/বিবি/১৬ ০৩ ২০২০


Sheikh Saif
Published at: রবি, মার্চ ১৫, ২০২০ ১০:৩৫ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!