ফক্সকোনের বোনাস ঘোষণা

ফক্সকোনের বোনাস ঘোষণা

আইফোন নির্মাতা কোম্পানি ফক্সকোন লিমিটেড নতুন সংস্করণ বা মডেল বাজারে আনার জন্য কর্মী সংগ্রহ করতে আকর্ষণীয় বোনাসের ঘোষণা দিয়েছে। এ খবর পাওয়া গেছে বিবিসি সূত্রে।

গতকাল মঙ্গলবার চীনের হেনান প্রদেশের বাণিজ্যিক শহর ঝেংঝৌয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ফক্সকোনের কর্মকর্তারা জানান, আগামী সেপ্টেম্বরে আইফোনের নতুন মডেল আইফোন ১৫ বাজারে আনার পরিকল্পনা করছে কোম্পানি। সেই সঙ্গে নতুন মডেল প্রস্তুতের জন্য কর্মী বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কর্মকর্তারা জানান, নতুন কর্মীদের মধ্যে যারা কমপক্ষে ৯০ দিন চাকরিতে থাকবেন, তাদের নিয়মিত বেতনের পাশাপাশি অতিরিক্ত ৩ হাজার ইউয়ান (৪২৫ ডলার) বোনাস দেয়া হবে।

এছাড়া বর্তমানে যারা কোম্পানিতে কর্মরত, তাদের জন্যও আকর্ষণীয় বোনাসের পৃথক পরিকল্পনা করছে ফক্সকোন কর্তৃপক্ষ।

তথ্যপ্রযুক্তি কোম্পানি অ্যাপলের সবচেয়ে জনপ্রিয় পণ্য আইফোন। এর এশীয় এজেন্ট ফক্সকোন। আইফোনের অধিকাংশ ফোন প্রস্তুত করে তাইওয়ানভিত্তিক এই কোম্পানিটি।

চীন, জাপান, ভিয়েতনাম, চেক রিপাবলিক, যুক্তরাষ্ট্রসহ ২৪টি দেশে মোট ১৭৩টি কারখানা ও শাখা কার্যালয় রয়েছে ফক্সকোন লিমিটেডের। এসব কারখানার মধ্যে চীনের ঝেংঝৌ শহরের কারখানাটি সবচেয়ে বড়। প্রায় ২ লাখ মানুষ কাজ করেন কারখানায়।

ঝেংঝৌয়ের যে অঞ্চলে আইফোনের কারখানার অবস্থিত, তা ও তার আশপাশের এলাকা আইফোন সিটি নামে পরিচিত। বিশ্বে প্রতিদিন যত আইফোনের সরবরাহ আসেÑতার একটি বড় অংশ তৈরি হয় ঝেংঝৌয়ের কারখানাটিতে। তবে গত অক্টোবরে কর্মীদের বিক্ষোভের পর থেকে থেকে কারখানাটি জনবল সংকটে ভুগছে।

#তমহ/বিবি/০১জুন২০২৩


শেয়ারবাজার ডেস্ক, বিবি
Published at: বৃহঃ, জুন ১, ২০২৩ ৯:৪৫ অপরাহ্ন
Share with others:

Recent Posts

Recently published articles!