নাচে গানে চলচ্চিত্র পুরস্কার

নাচে গানে চলচ্চিত্র পুরস্কার

আজ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলচ্চিত্রের নানা শাখায় এই দুই বছরের সেরাদের হাতে পুরস্কারের ট্রফি ও সনদ তুলে দেন।

হাসিবুর রেজা কল্লোল পরিচালিত সত্তা সিনেমায় গানের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। বাপ্পা ও তাঁর স্ত্রী অভিনয়শিল্পী তানিয়া হোসাইনপুরস্কার গ্রহণ করেন।

তৌকীর আহমেদ পরিচালিত হালদায় অভিনয় করে রুনা খান পান ২০১৭ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে পার্শ্বচরিত্রের শ্রেষ্ঠ অভিনেত্রীর সম্মাননা। যুগ্মভাবে এই বিভাগে পুরস্কৃত হয়েছেন সুবর্ণা মুস্তাফাও। প্রধানমন্ত্রীর হাত থেকে সম্মাননা গ্রহণের সময় মেয়ের পাশাপাশি স্বামী এবং মা–বাবাও তাঁর সঙ্গে ছিলেন।’

গানের শিল্পী আঁখি আলমগীর এবারই প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন। পেশাদার সংগীতজীবনের ২৫ বছর পার করেছেন তিনি। তাই প্রাপ্তির আনন্দটা অনেক বেশি। বাবা আলমগীর পরিচালিত ২০১৮ সালে মুক্তি পাওয়া একটি সিনেমার গল্প সিনেমায় রুনা লায়লার সুর করা ‘গল্প কথার ঐ...’ শিরোনামের গান গেয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান আঁখি।

২০১৭ সালে মুক্তি পাওয়া ঢাকা অ্যাটাক ছবিতে শাকিব খানের সঙ্গে যৌথভাবে সেরা অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান আরিফিন শুভ।

মোস্তাফিজুর রহমান পরিচালিত ২০১৮ সালে মুক্তি পাওয়া জান্নাত ছবিতে অভিনয়ের জন্য যৌথভাবে সেরা নায়কের পুরস্কার পান সাইমন সাদিক। এই পুরস্কার তিনি যুগ্মভাবে পান হঠাৎ বৃষ্টিখ্যাত নায়ক ফেরদৌসের সঙ্গে।

#এসএস/বিবি/০৮ ১২ ২০১৯


বিনোদন ডেস্ক, বিবি
Published at: শনি, ডিসেম্বর ৭, ২০১৯ ৯:০৩ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!