উত্তরে বজলুর কচি, দক্ষিণে মান্নাফী হুমায়ুন

উত্তরে বজলুর কচি, দক্ষিণে মান্নাফী হুমায়ুন

ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলনের নতুন কমিটিতে ঢাকা মহানগর দক্ষিণে সভাপতি হয়েছেন আবু আহমেদ মন্নাফী এবং সাধারণ সম্পাদক হয়েছেন হুমায়ুন কবির। আর ঢাকা উত্তর মহানগরে সভাপতি হয়েছেন শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক হয়েছেন এস এম মান্নান কচি।

৩০ নভেম্বর বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের ত্রি বার্ষিক সম্মেলনের কাউন্সিল অধিবেশনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই কমিটি ঘোষণা করেন। এর আগে সোহরাওয়ার্দী উদ্যানে প্রথম অধিবেশনে প্রধান অতিথির ভাষণ দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী ছিলেন ওই কমিটির সিনিয়র সহসভাপতি। তিনি দক্ষিণ সিটি করপোরেশনের ৩৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর। আর সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরও ছিলেন সহসভাপতি।

উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান এর আগে ওই কমিটির সহসভাপতি ছিলেন। আর সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক। উত্তর ও দক্ষিণ শাখায় সভাপতি পদে ২২ এবং সাধারণ সম্পাদক পদে ২২ জন প্রার্থী ছিলেন।

এর আগে ২০১২ সালের ২৭ ডিসেম্বর অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। এর তিন বছর পর নগর আওয়ামী লীগকে উত্তর ও দক্ষিণ এই দুই ভাগে বিভক্ত করে ২০১৬ সালের ১০ এপ্রিল দুই মহানগরের দুটি কমিটি দেওয়া হয়।

#এসএস/বিবি/৩০ ১১ ২০১৯


রাজনীতি ডেস্ক, বিবি
Published at: শুক্র, নভেম্বর ২৯, ২০১৯ ২:৫৭ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!