বিমানে সরাসরি কানাডায়...

বিমানে সরাসরি কানাডায়...

বাংলাদেশ বিমানের ঢাকা টরেন্টো সরাসরি ফ্লাইট ২৬ মার্চ চালু হচ্ছে বলে জানিয়েছেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। সম্প্রতি রাজধানী ঢাকায় এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, ঢাকা টরেন্টো ফ্লাইট চালু করতে এরই মধ্যে অনেকদূর এগিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আশা করা হচ্ছে নির্দিষ্ট সময়ের মধ্যেই ফ্লাইট চালু করা সম্ভব হবে। এছাড়াও অন্যান্য গন্তব্যে বিমানের ফ্লাইট চালু করতেও কাজ করা হচ্ছে বলে জানান তিনি।

হাফ ম্যারাথনে দেশি বিদেশি এক হাজার ৮৬২ জন প্রতিযোগী অংশ নেয়। বিজয়ীদের ঢাকা লন্ডন, ঢাকা ব্যাংকক ও ঢাকা কাঠমান্ডু বিমানের টিকেট পুরস্কার দেয়া হয়।

এর আগে দীর্ঘ ১৪ বছর বন্ধ থাকার পর ২০২০ সালে ঢাকা থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ফ্লাইট পরিচালনার প্রক্রিয়া শুরু করেছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। করোনার কারণে বেশ কয়েকবার পিছিয়েছে ফ্লাইট চালুর এ উদ্যোগ।

অবশেষে স্থবির হওয়া প্রক্রিয়া আবারো শুরু হয়েছে। সেই প্রক্রিয়ার অংশ হিসেবে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা দেখতে ঢাকায় এসেছিলেন যুক্তরাষ্ট্রের ৩ সদস্যের একটি প্রতিনিধি দল।

গত দশ বছরে বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে বৃহৎ পরিসরের বোয়িং এবং চতুর্থ প্রজন্মের সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত উড়োজাহাজ যুক্ত হলেও সংস্থাটির সেবার মান নিয়ে অভিযোগ কমেনি। বাড়েনি বিমানের নতুন রুট।

এদিকে মধ্যপ্রাচ্যগামী ফ্লাইটের ভাড়ার নৈরাজ্য এবং টিকিটসংকট পেছনের সব রেকর্ড ভেঙেছে জানুয়ারি ফেব্রুয়ারিতে। নানা পদক্ষেপ নিলেও এখনো সুফল পায়নি প্রবাসী যাত্রীরা।

#তমহ/বিবি/১৬ ০৩ ২০২২


প্রবাস ডেস্ক, বিবি
Published at: মঙ্গল, মার্চ ১৫, ২০২২ ৩:০১ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!