বিমান বহরে 'অচিন পাখি'

বিমান বহরে 'অচিন পাখি'

বাংলদেশের বিমান বহরে যুক্ত হচ্ছে আরো একটি নতুন বিমান। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নতুন ড্রিমলাইনার ‘অচিন পাখি’ যুক্তরাষ্ট্র থেকে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে।

২৩ ডিসেম্বর দুপুর আড়াইটায় যুক্তরাষ্ট্রের সিয়াটলের বোয়িং কারখানার এভারেট ডেলিভারি সেন্টার থেকে উড্ডয়ন করে উড়োজাহাজটি। আশা করা যাচ্ছে, ১৫ ঘণ্টা ৩০ মিনিটের উড়াল শেষে আজ (মঙ্গলবার) রাত ৭টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে ‘অচিন পাখি’।

গত ২০ ডিসেম্বর বোয়িং ৭৮৭-৯ সিরিজের ড্রিমলাইনার ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’কে বোয়িং কর্তৃপক্ষ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করে। পরদিন সন্ধ্যায় ঢাকায় এসে পৌঁছায় ‘সোনার তরী’। এ দুটি নিয়ে বিমানের উড়োজাহাজের সংখ্যা হবে ১৮।

অত্যাধুনিক এই উড়োজাহাজ দুটিতে বিজনেস ক্লাসের ৩০টি, প্রিমিয়াম ইকোনোমি শ্রেণির ২১টি ও ইকোনোমি শ্রেণির ২৪৭টি আসনসহ মোট ২৯৮টি আসন রয়েছে।

জানা গেছে, আগামী ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’ উড়োজাহাজ দুটি উদ্বোধন করবেন। বিমানের মোবাইল অ্যাপসেরও উদ্বোধন করবেন তিনি। নতুন দুটি বোয়িংয়ে মোট আসন থাকছে ২৯৮টি। এর মধ্যে বিজনেস ক্লাস ৩০টি, প্রিমিয়াম ইকোনমি ক্লাস ২১টি এবং ২৪৭টি ইকোনমি ক্লাসের আসন আছে।

ক্যাটেগরী: প্রযুক্তি

ট্যাগ: প্রযুক্তি

প্রযুক্তি ডেস্ক, বিবি মঙ্গল, ডিসেম্বর ২৪, ২০১৯ ১১:০৮ পূর্বাহ্ন

Comments (Total 0)