জাপানে বাংলাদেশের বিজয়ের মাস উদযাপন

জাপানে বাংলাদেশের বিজয়ের মাস উদযাপন

জাপানে টোকিও বিক্রমপুর স্টুডেন্টস ক্লাব বিজয়ের মাস উদযাপন করেছে। ১৩ ডিসেম্বর রোববার 'দোয়া মাহফিল, মহান বিজয় দিবস ২০২০ ও স্বপ্নের বিক্রমপুর' শীর্ষক এই আয়োজনে একাত্তরের শহীদদের স্মরণ করা হয়।

অনুষ্ঠানে অতিথি ছিলেন জাপানের মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতির সভাপতি বাদল চাকলাদার। প্রবাসী সাংবাদিক ও সংগঠক মোখলেসুর রহমান, লেখক ও জাপানিজ টিভি অভিনেতা জুয়েল আহসান কামরুল এবং মিশাতো জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আরাফাত উল্লাহ।
অনুষ্ঠানে সভাপতি ছিলেন টোকিও বিক্রমপুর স্টুডেন্টস ক্লাবের সভাপতি মোহাম্মদ মেহেদী হাসান বেপারী। অতিথিদের স্বাগত জানান ক্লাবের সাধারণ সম্পাদক ফয়সাল হাসান।
অনুষ্ঠানের শুরুতে স্লাইড শোর মাধ্যমে টোকিও বিক্রমপুর স্টুডেন্টস ক্লাবের সদস্যরা জাপান ও বাংলাদেশে সংগঠনের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। অতিথিদের টোকিও বিক্রমপুর স্টুডেন্টস ক্লাবের পক্ষ থেকে বিক্রমপুরের কৃতিমান হিসেবে সম্মাননা দেয়া হয়।
অনুষ্ঠানে বক্তারা মহান মুক্তিযুদ্ধের শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। আয়োজকরা জানান, করোনা মহামারির কারণে বিজয় দিবসের অনুষ্ঠান আগেভাগে ও স্বাস্থ্যবিধি মেনে ছোট পরিসরে করা হয়েছে।
উল্লেখ্য যে, সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে জাপানের সর্বোচ্চ ও সুউচ্চ টাওয়ার টোকিও স্কাইট্রি থেকে ২০১৭ সালের ১৯ মার্চ আনুষ্ঠানিক যাত্রা হয় টোকিও বিক্রমপুর স্টুডেন্টস ক্লাবের।
তমহ/বিবি/১৫ ১২ ২০২০


সাখাওয়াত হোসাইন, জাপান থেকে
Published at: সোম, ডিসেম্বর ১৪, ২০২০ ৯:১৯ পূর্বাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!