পদ্মা অয়েলের লভ্যাংশ ঘোষণা

পদ্মা অয়েলের লভ্যাংশ ঘোষণা

দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি খাতের কোম্পানি পদ্মা অয়েল ১৩ টাকা লভ্যাংশ ঘোষণা করেছে শেয়ারহোল্ডারদের জন্য ।

পদ্মা অয়েলের শেয়ার যারা আগে কিনেছেন অথবা এখন যারা কিনবেন তারা যদি ঘোষিত রেকর্ড ডেটের আগে বিক্রি না করেন তবে প্রতি শেয়ারের বিপরীতে ১৩ টাকা করে পাবেন।

৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। ৬ নভেম্বর ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে।

ডিএসইর’র তথ্য অনুযায়ী, পদ্মা অয়েলের রেকর্ড ডেট হচ্ছে ২৬ নভেম্বর। ২০১৯। এজিএম অনুষ্ঠিত হবে ২০২০ সালের ১৮ জানুয়ারি । মঙ্গলবার ঢাকার পুঁজিবাজারে পদ্মা অয়েল কোম্পানির শেয়ারের সমাপনী মূল্য ছিল ২৩০ টাকা ১০ পয়সা। ২৩০ থেকে ২৩৬ টাকার মধ্যে লেনদেন হয়েছে শেয়ারটি।

৫২ সপ্তাহে শেয়ারটি ২০০ টাকা থেকে ২৬০ টাকায় লেনদেন হয়েছে। প্রতিষ্ঠানটির ৯ কোটি ৮২ লাখ ৩২ হাজার ৭৫০ টি শেয়ার পুঁজিবাজারে রয়েছে।

সর্বশেষ তথ্য দেখা যায়, কোম্পানিটির ৫০ দশমিক ৩৫ শতাংশ শেয়ার আছে সরকারের হাতে। ৩১ দশমিক ২০ শতাংশ আছে প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে। বিদেশিদের হাতে আছে ২ দশমিক ১৩ শতাংশ শেয়ার। আর সাধারন বিনিয়োগকারীদের হাতে আছে ১৬ দশমিক ৩২ শতাংশ।

গত বছরের সমান লভ্যাংশ দিলেও এ বছর তাদের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ২৯ টাকা ০৭ পয়সা; যা আগের বারের তুলনায় কম। গত বার শেয়ার প্রতি মুনাফা ছিল ৩৪ টাকা ১৮ পয়সা।
#এসএস/বিবি/০৬ ১১ ২০১৯


শেয়ারবাজার ডেস্ক, বিবি
Published at: মঙ্গল, নভেম্বর ৫, ২০১৯ ৯:৩২ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!