বিএনপির ২৩ নেতার আগাম জামিন

বিএনপির ২৩ নেতার আগাম জামিন

সুপ্রিম কোর্ট এলাকায় মোটরসাইকেলে আগুন দেওয়ার ঘটনায় করা দুই মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানসহ ২৩ নেতার আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সুপ্রিম কোর্ট এলাকায় মোটরসাইকেলে আগুন দেওয়ার ঘটনায় করা দুই মামলায় তাদের আট সপ্তাহের আগাম জামিন দিয়েছেন আদালত। এ সময়ের পর বিএনপি নেতাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন আদালত।

আগাম জামিন চেয়ে করা আবেদনের শুনানি শেষে আজ রোববার (১৫ ডিসেম্বর) বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি রিয়াজউদ্দিন খান সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তাদের সহায়তা করেন সগীর হোসেন লিয়ন ও আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ।

এর আগে সকালে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদীন ও দলের যুগ্ম মহাসচিব ও সমিতির সম্পাদক মাহবুব উদ্দিন খোকনকে আট সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট।

এ ঘটনার পর রাতেই মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রুহুল কবির রিজভীসহ ১৩৫ জনকে আসামি করে দুইটি মামলা দায়ের করা হয়। দুই মামলার একটিতে আসামির সংখ্যা ৭০ এবং আরেকটিতে ৬৫ জন।

#এসএস/বিবি/১৫ ১২ ২০১৯


রাজনীতি ডেস্ক, বিবি
Published at: শনি, ডিসেম্বর ১৪, ২০১৯ ১১:৪৮ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!