প্রবাসী কল্যাণ ব্যাংক-সিটি ব্যাংক চুক্তি

প্রবাসী কল্যাণ ব্যাংক-সিটি ব্যাংক চুক্তি

প্রবাসী কল্যাণ ব্যাংক ও সিটি ব্যাংক পিএলসি-র মধ্যে রেমিট্যান্স সংক্রান্ত এক গুরুত্বপূর্ণ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তির আওতায় এখন থেকে প্রবাসী কল্যাণ ব্যাংকের গ্রাহকেরা সিটি ব্যাংকের মাধ্যমে বৈধ চ্যানেলে আসা রেমিট্যান্স প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখাগুলি থেকে ক্যাশ হিসেবে উত্তোলন করতে পারবেন।
এর ফলে প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে ঋণ নিয়ে বিদেশে যাওয়া ১৪৫,০০০ জন প্রবাসী বাংলাদেশী ওই ব্যাংকে তাদের লোনের কিস্তিও সহজে পরিশোধ করতে পারবেন। এর দ্বিতীয় ধাপে সিটি ব্যাংকের সঙ্গে চুক্তিবদ্ধ বিশ্বব্যাপী ছড়ানো এক্সচেঞ্জ হাউজগুলি থেকে প্রবাসীরা তাদের রেমিট্যান্স সরাসরি প্রবাসী কল্যাণ ব্যাংকেই পাঠাতে পারবেন। এ লক্ষ্যে সিটি ব্যাংক এখন আট দেশের এক্সচেঞ্জ হাউসসমূহের সঙ্গে কাজ করছে।
এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা ডঃ আসিফ নজরুল, ব্যাংকটির চেয়ারম্যান ও মন্ত্রণালয়ের সচিব মোঃ রুহুল আমিন, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মজিবর রহমান এবং সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন। অনুষ্ঠানে উভয় ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

#তমহ/বিবি/০৮সেপ্টেম্বর২০২৪


ব্যাংক ডেস্ক, বিবি
Published at: রবি, সেপ্টেম্বর ৮, ২০২৪ ১০:৩০ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!