কুয়েতে বিজয় দিবস উদযাপন

কুয়েতে বিজয় দিবস উদযাপন

বিপুল উৎসাহ, উদ্দীপনা ও মর্যাদায় কুয়েতের বাংলাদেশ দূতাবাসে নানা কর্মসূচির মধ্যদিয়ে উদযাপিত হয়েছে বাংলাদেশের ৪৯ তম মহান বিজয় দিবস । স্থানীয় সময় সোমবার সকাল ৯টায় দূতাবাস চত্বরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়।

দূতাবাসের কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, কোরআন থেকে তেলাওয়াত, দোয়া, মুক্তিযুদ্ধে শহীদদের সম্মানে এক মিনিট নীরবতা পালন, বাণী পাঠ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দেওয়া এবং আলোচনা সভা।

কুয়েত দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামানের পরিচালনায় ও রাষ্ট্রদূত এস এম আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠানে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন ডিফেন্স অ্যাটাসি ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আবু নাসের, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সেলর (পাসপোর্ট ও ভিসা) মোহাম্মদ জহিরুল ইসলাম খাঁন, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন সোনালী ব্যাংক প্রতিনিধি মোহাম্মদ জাকির হুসেন মজুমদার ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হুসেন খাঁন।

উপস্থিত ছিলেন, বিমানের কুয়েত কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ হাফিজুল, বাংলাদেশ মিলিটারি কমান্ড টু কুয়েত (বিএমসি) এর কর্মকর্তাবৃন্দসহ বাংলাদেশ কমিউনিটি কুয়েতের বিভিন্ন পর্যায়ের প্রবাসী বাংলাদেশিরা।

সমাপনী বক্তব্য দেন, কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম। রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বিজয় দিবসে সকল বীর শহীদদের গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করেন।

#এসএস/বিবি/১৯ ১২ ২০১৯


প্রবাস ডেস্ক, বিবি
Published at: বুধ, ডিসেম্বর ১৮, ২০১৯ ৮:০০ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!