প্রতি জেলায় দশ বেডের কিডনি হাসপাতাল নির্মাণ

প্রতি জেলায় দশ বেডের কিডনি হাসপাতাল নির্মাণ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন দেশের আটটি বিভাগে নতুন আটটি হাসপাতাল নির্মাণ করা হবে। তিনি বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে সাড়ে ৪ হাজার ডাক্তার জেলা উপজেলা পর্যায়ে হাসপাতালে যোগদান করবেন।

৩০ নভেম্বর মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, জনগণের সেবার দিতে ডাক্তারদের চাকরি দেওয়া হয়েছে। নিয়ম বহির্ভূতভাবে কর্মস্থলে অনুপস্থিত থাকলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আড়াই হাজার কোটি টাকা ব্যয়ে দেশের আটটি বিভাগে ১৫তলা বিশিষ্ট আটটি নতুন হাসপাতাল নির্মাণ করা হবে। এ হাসপাতালের প্রথম ছয় তলায় ক্যান্সার চিকিৎসা এবং এরপর কিডনির অনুমোদন দেওয়া হবে। কারণ কিডনি রোগীদের ডায়ালোসিসের জন্য ঢাকায় যেতে হয়। ডায়ালোসিস করতে গিয়ে অনেক সময় গরীব মানুষ নিঃস্ব হয়ে যায় এবং অনেকে মৃত্যুবরণ করেন। একারণে প্রতিটি জেলায় দশ বেডের কিডনি হাসপাতাল নির্মাণ করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাহিদ মালেক বলেন, দেশে ডেঙ্গু পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। আগামীতে ডেঙ্গু প্রাদুর্ভাব মোকাবিলা করার জন্য স্বাস্থ্যবিভাগের সব ধরনের প্রস্তুতি রয়েছে। তবে এডিস মশা নির্মূলের জন্য সিটি করপোরেশন ও পৌরসভাকে সঠিক সময় তাদের দায়িত্ব পালন করেত হবে।


দেশজুড়ে ডেস্ক, বিবি
Published at: শুক্র, নভেম্বর ২৯, ২০১৯ ৩:০৭ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!