সিটি করপোরেশন হচ্ছে ফরিদপুর

সিটি করপোরেশন হচ্ছে ফরিদপুর

ফরিদপুর জেলাকে শর্ত সাপেক্ষে সিটি করপোরেশন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। নতুন বিভাগ হলে সেখানে সিটি করপোরেশন করা হবে। এই শর্তে ২১ অক্টোবর ফরিদপুরকে সিটি করপোরেশন করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসনিক পুনর্বিন্যাসসংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)।

২১ অক্টোবর রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত নিকারের সভায় এই সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে আজ মন্ত্রিসভার বৈঠকও হয়।

ফরিদপুর সিটি করপোরেশন হলে এটি হবে দেশের ১৩তম সিটি করপোরেশন।

সচিবালয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রিসভা ও নিকারের সভার সিদ্ধান্ত জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। তিনি বলেন,এখন থেকে বিভাগীয় শহর ছাড়া আর নতুন করে সিটি করপোরেশন হবে না।

আজকের সভায় নতুন করে সাতটি থানা ও একটি পৌরসভার অনুমোদন দেওয়া হয়। নতুন থানাগুলো হবে পদ্মা সেতুর উত্তর পাশে পদ্মা উত্তর এবং পদ্মা সেতুর দক্ষিণ পাশে পদ্মা দক্ষিণ নামে।

অন্য থানাগুলোর মধ্যে নোয়াখালীর ভাসানচর ঠাকুরগাঁওয়ের বুল্লী,চুয়াডাঙ্গার দর্শনা, চট্টগ্রামের দক্ষিণ রাঙ্গুনিয়া এবং কক্সবাজারের ঈদগাহ। নতুন পৌরসভাটি হবে সিলেটের বিশ্বনাথ। এ ছাড়া আজকে নিকারের সভায় কয়েকটি পৌরসভার এলাকা সম্প্রসারণ ও সংকোচন করা হয়েছে।
#এসএস/বিবি/২১ ১০ ২০১৯


জাতীয় ডেস্ক, বিবি
Published at: সোম, অক্টোবর ২১, ২০১৯ ১২:০৭ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!