দুই তারকার অনন্য অর্জন

দুই তারকার অনন্য অর্জন

বাংলাদেশের বিনোদন অঙ্গনের দুই জনপ্রিয় মুখ জয়া আহসান ও পরিমনি। দুজনই পেলেন সুখবর। মাদ্রিদে অভিনয়শিল্পী জয়া পেয়েছেন সেরা অভিনেত্রীর পুরস্কার। অন্যদিকে ফোর্বস ম্যাগাজিনের এশিয়ার ১০০ ডিজিটাল তারকার তালিকায় স্থান পেয়েছেন চিত্রনায়িকা পরীমনি।

মাদ্রিদের উৎসবে সেরা অভিনেত্রী:

আরো একটি সাফল্য যোগ হলো জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের ক্যারিয়ারে। মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২০ এ বিদেশি ভাষার সিনেমার সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছে আবারো দেশের মুখ উজ্জ্বল করলেন তিনি। কলকাতার খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা অতনু ঘোষ পরিচালিত ‌‌‌‌‌‍‘রবিবার’ সিনেমার জন্য আন্তর্জাতিক এই স্বীকৃতি পেলেন জয়া আহসান।

শুধু জয়াই নন, ‘রবিবার’ সিনেমার জন্য অতনু ঘোষ পেয়েছেন বিদেশি ভাষার সিনেমার সেরা চিত্রনাট্যের পুরস্কার।

সম্প্রতি শেষ হয়েছে স্পেনের মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২০। ভার্চুয়ালি অনুষ্ঠিত এই চলচ্চিত্র উৎসবের পুরস্কার প্রদানের একটি ভিডিও শেয়ার করেছেন ‘রবিবার’ সিনেমার পরিচালক অতনু ঘোষ। সেখানেই জানা গেল, চলচ্চিত্র উৎসবে বিদেশি ভাষার সিনেমা বিভাগে সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন জয়া আহসান।

এই বিভাগে পুরস্কারের জন্য ভিনদেশি অন্তত ১৫ জনের মতো অভিনেত্রী মনোনয়ন পেয়েছিলেন। তবে সবাইকে ছাপিয়ে জুরি বোর্ডের বিচারকদের নজর পড়ে জয়ার দুর্দান্ত অভিনয়ে। তার প্রতিদান পেলেন তিনি।

জয়া আহসানও খবরটি নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন। তিনি বলেন, এই দুঃসময়ে আমাদের সবার জন্য কী একটা দারুণ সুখবর নিয়ে এলে অতনুদা! অনেক অভিনন্দন তোমাকে, অনেক অনেক ভালোবাসা।

জয়া বলেন, বিদেশি চলচ্চিত্রে সেরা নারী অভিনয়শিল্পীর পুরস্কার দেওয়া হয়েছে আমাকে। এত এত ছবি আর বাঘা বাঘা অভিনয়শিল্পীর মধ্যে আমার ভাগ্যেই যে পুরস্কারটা এল, সিংহভাগ অবদানই তোমার (নির্মাতা)। এমন একটা ছবি তুমি না বানালে, চরিত্রের জন্য আমার ভেতরটা নিংড়ে না আনলে এ সৌভাগ্য কি আমার হতো?

২০১৯ সালের ২৭ ডিসেম্বর মুক্তি পায় অতনু ঘোষ পরিচালিত ‘রবিবার’। এতে প্রথমবার জুটিবদ্ধ হন প্রসেনজিৎ ও জয়া আহসান।

এশিয়ার ১০০ ডিজিটাল তারকার তালিকায়:

প্রখ্যাত আমেরিকান বিজনেস ম্যাগাজিন ফোর্বসের এশিয়ার ১০০ ডিজিটাল তারকার তালিকা জায়গা করে নিয়েছেন বাংলাদেশের চিত্রনায়িকা পরীমনি। সোমবার এশিয়ার ১০০ জন ডিজিটাল তারকার তালিকা প্রকাশ করে ফোর্বস। সে তালিকায় পরীমনির নামও রয়েছে।

সোমবার এই তালিকা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের ব্যবসা সাময়িকী ফোর্বস। পরীমনিকে নিয়ে ম্যাগাজিনটি লিখেছে, পরীমনি নামে পরিচতি হলেও তার আসল নাম শামসুন্নাহার স্মৃতি। ডিজিটাল প্ল্যাটফর্মে তার রয়েছে ১ কোটি ফলোয়ার। তার অভিনীত সিনেমা বিশ্বসুন্দরী রয়েছে মুক্তির অপেক্ষায়।

‘আমার প্রেম আমার প্রিয়া’ সিনেমার মাধ্যমে অভিনয়ের জন্য ২০১৯ সালের সিজেএফবি পারফরম্যান্স অ্যাওয়ার্ডে সেরা অভিনেত্রীর (সমালোচক) পুরস্কার পান তিনি। পরী বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর একটি চলচ্চিত্রসহ বেশ কিছু চলচ্চিত্রে কাজ করছেন এখন।

ফোর্বসের এই তালিকায় আরো আছেন বলিউডের অমিতাভ বচ্চন, শাহরুখ খান, অক্ষয় কুমার, রণবীর সিং, ক্যাটরিনা কাইফ, আনুশকা শর্মা, শ্রেয়া ঘোষাল, শহীদ কাপুর, রনবীর সিং, ঋত্বিক রোশন, আলিয়া ভাট, মাধুরীসহ বেশ কয়েকজন। তালিকায় রয়েছেন পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান, গায়ক আতিফ আসলামও।

একই তালিকার প্রথম স্থানে রয়েছে দক্ষিণ কোরিয়ার ব্যান্ড ‘ব্ল্যাকপিঙ্ক’, এরপরে অবস্থান চাইনিজ গায়ক ও অভিনেতা জ্যাকসন ইয়ের। তৃতীয় অবস্থানে রয়েছেন থাইল্যান্ডের অভিনেত্রী দাভিকা হর্নে এবং চতুর্থ অবস্থানে অমিতাভ বচ্চনের নাম দেখা যাচ্ছে।

এশিয়া প্যাসিফিক অঞ্চলের সংগীতশিল্পী, সিনেমা এবং টিভি তারকাদের মধ্যে যারা ডিজিটাল প্ল্যাটফর্মে প্রভাবশালী তাদের নিয়ে এই তালিকা করেছে ফোর্বস এশিয়া।

ফোর্বস এশিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, তারা সেই সেলেব্রিটিদেরই বেশি গুরুত্ব দিয়েছে যারা সশরীরে বিভিন্ন কাজে সক্রিয় না থেকেও সামাজিক যোগাযোগ মাধ্যমে সচেতনতা বাড়িয়েছেন এবং আশাবাদকে উদ্বুদ্ধ করেছেন। পাশাপাশি যোগাযোগ রেখেছেন তাদের ভক্তদের সঙ্গে।

#তমহ/বিবি/০৯ ১২ ২০২০


বিনোদন ডেস্ক, বিবি
Published at: মঙ্গল, ডিসেম্বর ৮, ২০২০ ৮:৪০ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!