৫ দিনের নাট্যোৎসব

৫ দিনের নাট্যোৎসব

নীলফামারী জেলা শিল্পকলা একাডেমি অডিটরিয়ামে শুরু হয়েছে পাঁচ দিনের নাট্যোৎসব। ১ নভেম্বর সকাল সাড়ে ১০টায় জাতীয় সংগীত পবিশেন শেষে বেলুন উড়িয়ে এ উৎসব উদ্বোধন করেন নীলফামারীর পৌরমেয়র দেওয়ান কামাল আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। উদ্বোধনী অনুষ্ঠান শুরুর আগে শিল্পকলা একাডেমি চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

নাট্যোৎসব আয়োজক কমিটির আহ্বায়ক জলসিঁড়ি নাট্য সংস্থার সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান বলেন, স্বাধীনতার পর এই প্রথম নীলফামারী জেলায় আন্তর্জাতিক নাট্যোৎসব হচ্ছে। পাঁচ দিনব্যাপী এ উৎসবে বাংলাদেশ ও ভারতের পাঁচটি নাট্য দল অংশ নিচ্ছে।

“জেলা পরিষদ ও জেলা শিল্পকলা একাডেমি এবং নীলসাগর গ্রুপের সার্বিক সহযোগিতায় এ উৎসব আয়োজন করছে জলসিঁড়ি নাট্য সংস্থা। নাটকের দলগুলো হচ্ছে ভারতের পশ্চিমবঙ্গের চাকদাহ নাট্যজন ও ছন্দম এবং বাংলাদেশের রাজশাহীর অনুশীলন নাট্যদল, ঢাকার পদাতিক নাট্যদল ও নীলফামারীর জলসিঁড়ি নাট্য সংস্থা।”

উদ্বোধনী দিনে সন্ধ্যা সাড়ে ৬টায় ভারতের চাকদাহ নাট্যজন পরিবেশিত নাটক “ভানু সুন্দরীর পালা” মঞ্চস্থ করা হয়। নাটকটি রচনা ও নির্দেশনা দেন সায়িক সিদ্দিকী। ওবায়দুর রহমান বলেন, শনিবার পরিবেশিত হবে নাটক ‘বুদে রামের কূপে পড়া’। রোববার পরিবেশিত হবে নাটক ‘ মেদেয়ারা’। সোমবার পরিবেশিত ‘হবু রাজার একুশ পালন’। মঙ্গলবার থাকবে ‘গহনযাত্রা’।

#এসএস/বিবি/০৩ ১১ ২০১৯


বিনোদন ডেস্ক, বিবি
Published at: শনি, নভেম্বর ২, ২০১৯ ১০:৫৪ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!