পুঁজিবাজার: লেনদেন বাড়ছে

পুঁজিবাজার: লেনদেন বাড়ছে

বৃহস্পতিবার ঘুরে দাঁড়িয়েছে দেশের পুঁজিবাজার। পাশাপাশি বিনিয়োগকারীদের অংশগ্রহণ বেড়ে যাওয়ায় লেনদেনও বেড়েছে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬২ পয়েন্ট বেড়ে হয়েছে ৫ হাজার ৪১৩। পাশাপাশি লেনদেন ২১৩ শতাংশ বেড়ে ৪৯৭ কোটি টাকায় দাঁড়িয়েছে। টানা তিন দিন সাধারণ ছুটিতে বন্ধ থাকার পর গত বুধবার পুঁজিবাজারে লেনদেন চালু হলে ওইদিনই ডিএসই প্রধান সূচক ৯৫ পয়েন্ট কমে। আর লেনদেন ১৯ মাসের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে নেমে আসে।
ডিএসইতে বেশি লেনদেন হয়েছে স্কয়ার ফার্মাসিউটিক্যালসের শেয়ার। কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৫ কোটি ৯ লাখ টাকার। দ্বিতীয় স্থানে থাকা ওরিয়ন ইনফিউশনের ২৬ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২৪ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে লাভেলো আইসক্রিম। এছাড়া ডিএসইতে লেনদেনের দিক থেকে শীর্ষ দশ প্রতিষ্ঠানের তালিকায় ছিলÑঅগ্নি সিস্টেম, সি পার্ল বিচ রিসোর্ট, এনআরবি ব্যাংক, রংপুর ফাউন্ড্রি, ব্র্যাক ব্যাংক, ইউনিলিভার কনজ্যুমার কেয়ার এবং ফারইস্ট নিটিং।

অন্যদিকে আরেক পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই বেড়েছে ৫৬ পয়েন্ট। বাজারটিতে লেনদেন হওয়া ১৮৭ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৭৯টির। বিপরীতে দাম কমেছে ৮৯টির এবং ১৯টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৩ কোটি ৫৪ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ২ কোটি ৫১ লাখ টাকা।
#তমহ/বিবি/২৬জুলাই২০২৪


শেয়ারবাজার ডেস্ক, বিবি
Published at: শুক্র, জুলাই ২৬, ২০২৪ ২:০২ অপরাহ্ন
Share with others:
ad

Recent Posts

Recently published articles!