১০ তরুণের অনন্য স্বীকৃতি

১০ তরুণের অনন্য স্বীকৃতি

সমাজের উন্নয়নে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য তরুণদের পুরস্কৃত করলো জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ। ১৪ নভেম্বর শনিবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে মোট ১০ জন তরুণকে এ পুরস্কার দেয়া হয়। ‘টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পার্সনস (টিওওয়াইপি) অ্যাওয়ার্ড- ২০২০’ শীর্ষক এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী আবুল মোমেন, বিশেষ অতিথি সংসদ সদস্য নাহিম রাজ্জাক।
আয়োজকরা জানান, জেসিআইর এই পুরস্কারের মাধ্যমে প্রতি বছর অনূর্ধ্ব-৪০ বছরের ১০ তরুণ দক্ষ নেতাকে সম্মানিত করে।
এবছর টিওওয়াইপি অ্যাওয়ার্ড পেয়েছেন শেখ তন্ময়, শামস মাহমুদ, সাফওয়ান সোবহান, সিদ্দিকুর রহমান, আকবর আলী, হৃদয় খান, আয়মান সাদিক, তানভির আহমেদ, নবনিতা চৌধুরী ও রেজাউল কবির।
এই পুরস্কার ব্যবসা, অর্থনীতি অথবা উদ্যোক্তা উন্নয়নে অবদান, রাজনীতি, আইন বা সরকারী বিষয়াদি, শিক্ষাগত নেতৃত্ব, ব্যক্তিগত উন্নতি, চিকিৎসা উদ্ভাবন, সাংস্কৃতিক অর্জনসহ বিভিন্ন বিভাগের অর্জনগুলোকে স্বীকৃতি দিয়ে থাকে। এর বাইরেও যুক্ত আছে মানবতা ও স্বেচ্ছাসেবায় নেতৃত্বদানকারীদের জন্য সম্মাননা৷
জেসিআই হলো ১৮-৪০ বছর বয়সী তরুণ নাগরিকদের নিয়ে গঠিত বিশ্বব্যাপী একটি সংগঠন যা তরুণদের নেতৃত্ব বিকাশে সক্রিয় অবদান রাখে। যে সকল তরুণ-তরুণীরা নিজের, দেশের এবং বিশ্বব্যাপী ইতিবাচক পরিবর্তন নিশ্চিত করতে চায়, তা সম্পন্ন করতে উদ্বুদ্ধ করে।
বর্তমানে এই সংগঠনের ১০৫ টির ও বেশি দেশে প্রায় ১৫০,০০০ সক্রিয় সদস্য রয়েছে। জেসিআই বাংলাদেশ প্রতিবছর সমাজে তরুণ-তরুণীদের অবদানকে স্বীকৃতি দেওয়ার উদ্যোগ নেয়। যার একটি হলো “জেসিআই বাংলাদেশ টিওয়াওয়াইপি এ্যাওয়ার্ড – ২০২০”।
এই বিষয়ে জেসিআই বাংলাদেশের সভাপতি সারাহ কামাল বলেন-
"আমরা তরুণদের নেতৃত্ব বিকাশে কাজ করতে চাই, কারণ তরুণরাই আগামী দিনে বিশ্বে ইতিবাচক পরিবর্তন আনবে, অর্থনীতি পুনঃগঠন ও উন্নয়নে অবদান রাখবে।"
বিবি/টিএমএইচ/১৬-১১-২০২০

ক্যাটেগরী: ব্যবসা

ট্যাগ: ব্যবসা

ব্যবসা ডেস্ক, বিবি রবি, নভেম্বর ১৫, ২০২০ ১২:১৫ অপরাহ্ন

Comments (Total 0)