মুনাফা ৫৪৯ কোটি টাকা…

মুনাফা ৫৪৯ কোটি টাকা…

গতবছর সিটি ব্যাংকের কর পরবর্তী কনসোলিডেটেড মুনাফা (প্রফিট আফটার ট্যাক্স) দাঁড়িয়েছে ৫৪৯ কোটি টাকা। যা গত বছর ছিল ৪৩৬ কোটি টাকা। এতে এক বছরের ব্যবধানে মুনাফা বৃদ্ধি পেয়েছে ১১৩ কোটি টাকা।

২০২১ সালের চতুর্থ প্রান্তিকের আর্থিক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে ব্যাংকটি। ১৩ এপ্রিল বুধবার অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে বিনিয়োগকারী, শেয়ার বিশ্লেষক এবং গণমাধ্যমের কাছে প্রতিবেদনটির তথ্য তুলে ধরা হয়। অনুষ্ঠানটি বিশ্বজুড়ে ওয়েবের মাধ্যমে ইন্টারনেটে সরাসরি সম্প্রচার করা হয়।

২০২১ সালে সিটি ব্যাংকের কনসোলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৫ টাকা ১৫ পয়সা, যা ২০২০ সালে ছিল ৪ টাকা ৯ পয়সা।

আর্থিক প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন ব্যাংকের সাম্প্রতিক কৌশলগত অবস্থান এবং ভবিষ্যত পরিকল্পনার কথা জানান। অনুষ্ঠানে ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার মো. মাহবুবুর রহমান আর্থিক প্রতিবেদনের নানা দিক বিস্তারিত বর্ণনা করেন। 

তারা আরো জানিয়েছেন, গত কয়েক বছরে সিটি ব্যাংকের কার্যক্রম ও ক্রমোন্নতি আন্তর্জাতিক বিনিয়োগকারীদের নজর কেড়েছে। এ আয়োজন ব্যাংকটির সঙ্গে বিনিয়োগকারীদের সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখবে।

#তমহ/বিবি/১৩-০৪-২০২২

ক্যাটেগরী: ব্যাংক

ট্যাগ: ব্যাংক

ব্যাংক ডেস্ক, বিবি বুধ, এপ্রিল ১৩, ২০২২ ৮:১১ পূর্বাহ্ন

Comments (Total 0)