১৪ নভেম্বর থেকে কর মেলা

১৪ নভেম্বর থেকে কর মেলা


‘সবাই মিলে দেবো কর, দেশ হবে স্বনির্ভর’ স্লোগানে প্রতিবছরের মতো এবারও দেশব্যাপী আয়কর মেলার আয়োজন করবে জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর। আগামী ১৪ নভেম্বর থেকে কর মেলা শুরু হবে। রাজধানীসহ দেশের সব বিভাগীয় শহরে সপ্তাহব্যাপী এই মেলা হবে। শেষ হবে ২০ নভেম্বর।

এবারের আয়কর মেলা হবে রাজধানীর  বেইলি রোডের অফিসার্স ক্লাব প্রাঙ্গণে। এছাড়া সব জেলা শহরে চার দিন এবং ৪৮টি উপজেলায় দুই দিন মেলা হবে। উপজেলা পর্যায়ে যেসব স্থানে অর্থনৈতিক কর্মকাণ্ড ভালো এমন গ্রোথ সেন্টারে এক দিন মেলা হবে।

এনবিআরের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সৈয়দ এ মু’মেন বলেন,এবারের মেলার বিশেষ আকর্ষণ হচ্ছে, করদাতারা www.aikor.gov.bd তে ঢুকে আয়কর বিবরণীর ফরম পূরণ করে মেলায় এসে জমা দিতে পারবেন। এছাড়া আয়কর সংক্রান্ত যে কোনো তথ্য পাওয়া যাবে এই ওয়েবসাইটে।
 
এনবিআরের কর্মকর্তারা জানান,১৪ নভেম্বর সকাল ১০টায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল মেলার উদ্বোধন করবেন। তার পরপরই করদাতারা রিটার্ন জমা দিতে পারবেন। গতবারের মতো এবারও মেলায় অডিও-ভিডিও সম্প্রচারের মাধ্যমে কর শিক্ষণ প্রদান করা হবে। কর সচেতনতা তৈরিতে এই কর শিক্ষণ পদ্ধতির ব্যবস্থা করা হচ্ছে বলে জানান কর্মকর্তারা।

আয়কর মেলা শুরুর আগের দিন ১৩ নভেম্বর রাজধানীর র্যাাডিসন হোটেলে সেরা করদাতাদের সম্মাননা দেওয়া হবে। এবার ৫১৮ জন করদাতাকে এ সম্মননা দেয়া হবে। এছাড়া ঐ অনুষ্ঠানে ১৪১ জন করদাতাকে ট্যাক্স কার্ড দেওয়া হবে ।
#এসএস/বিবি/০১-১১-২০১৯

ক্যাটেগরী: অর্থনীতি

ট্যাগ: অর্থনীতি

অর্থনীতি ডেস্ক, বিবি শনি, নভেম্বর ২, ২০১৯ ১০:১১ অপরাহ্ন

Comments (Total 0)