ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে ঢাবি উপাচার্য

ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে ঢাবি উপাচার্য

নেপালের ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের ৪৫তম সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান। বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতেও জানানো হয়, আগামী ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের ৪৫ সমাবর্তন। 

সোমবার বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত বংশীধর মিশ্র উপাচার্য মো. আখতারুজ্জামানের সাথে তার কার্যালয়ে দেখা করে ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের স্বাক্ষরিত আমন্ত্রণপত্র হস্তান্তর করেন। নেপালের প্রধানমন্ত্রী এবং ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ওই সমাবর্তনে সভাপতিত্ব করবেন বলে বংশীধর মিশ্র উপাচার্যকে জানান।

রাষ্ট্রদূত বংশীধর মিশ্র বলেন, ঢাবি উপাচার্যের ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার নতুন দ্বার উন্মোচিত হবে।

এসময় মো. আখতারুজ্জামান বলেন, “বাংলাদেশ ও নেপালের মধ্যে দীর্ঘকাল যাবৎ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। নেপালের বহু শিক্ষার্থী বাংলাদেশের বিভিন্ন মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে, বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা গ্রহণ করছে।”

সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেওয়ার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে নেপালের এই শিক্ষার্থীদের সম্পর্ক বৃদ্ধি পাবে বলে আশা ব্যক্ত করেন উপাচার্য।

ক্যাটেগরী: ক্যাম্পাস

ট্যাগ: ক্যাম্পাস

ক্যাম্পাস ডেস্ক, বিবি শুক্র, নভেম্বর ২২, ২০১৯ ১১:৫৭ অপরাহ্ন

Comments (Total 0)