সিটি ব্যাংকের মামলা: অপপ্রচারের অভিযোগ

সিটি ব্যাংকের মামলা: অপপ্রচারের অভিযোগ

চিত্রনায়িকা পরীমনি কারাগারে। তার বিরুদ্ধে মাদক আইনে মামলা চলছে। পরীমনিকে র‌্যাব গ্রেপ্তারের পর তার সঙ্গে সিটি ব্যাংক কর্মকর্তাকে জড়িয়ে ইন্টারনেটে ভুয়া তথ্য প্রচারের অভিযোগ এনেছে ব্যাংকটি। তারা ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছে।

এই ব্যাংকের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট (হেড অব কোর্ট অপারেশন্স) গাজী এম শওকত হাসান ১৪ আগস্ট শনিবার রাতে এই মামলা করেন বলে গুলশান থানা সূত্রে জানা যায়।

থানার সংশ্লিষ্টরা আরো জানান, ডিজিটাল ‍নিরাপত্তা আইনের ২৪, ২৫, ২৬ ও ২৯ ধারায় মামলাটি করা হয়েছে। মামলায় বলা হয়, চারটি ফেসবুক পেজ এবং আটটি ইউটিউব চ্যানেলে সিটি ব্যাংকের পরিচালনা পর্ষদ, এমডি মাসরুর আরেফিন ও অন্যান্য কর্মকর্তার অনুমতি ছাড়া তথ্য ব্যবহার করে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার করা হয়েছে। তবে মামলায় নির্দিষ্ট করে কাউকে আসামি করা হয়নি।

পরীমনি গ্রেপ্তার হওয়ার পর কিছু গণমাধ্যম খবর প্রকাশ করে যে তাকে একটি গাড়ি উপহার দিয়েছিলেন সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন। ফেসবুক ও ইউটিউবেও তা আসে। কথাসাহিত্যিক মাসরুর এর প্রতিবাদ করে ফেসবুকে জানান, এ ধরনের অভিযোগ অসত্য।

মামলায় যে ১১টি লিংক দেওয়া হয়েছে, তার প্রতিটি পরীমনি, মাসরুর আরেফিন এবং কথিত গাড়ি উপহার দেওয়া সম্পর্কিত। একে অপপ্রচার দাবি করে মামলা করা হয়েছে ব্যাংকটির পক্ষ থেকে।

#তমহ/বিবি/১৬-০৮-২০২১

ক্যাটেগরী: ব্যাংক

ট্যাগ: ব্যাংক

ব্যাংক ডেস্ক, বিবি সোম, আগষ্ট ১৬, ২০২১ ১:০৪ পূর্বাহ্ন

Comments (Total 0)