বিগত বছরে সিটি ব্যাংকের নিট মুনাফা ৪০১ কোটি টাকা

বিগত বছরে সিটি ব্যাংকের নিট মুনাফা ৪০১ কোটি টাকা

২০২০ সালে সিটি ব্যাংকের নিট মুনাফা হয়েছে ৪০১ কোটি টাকা। যা আগের বছর তথা ২০১৯ সালের চেয়ে ১৫৪ কোটি টাকা বেশি। তাই মুনাফার ক্ষেত্রে প্রবৃদ্ধি ৬২ দশমিক তিন শতাংশ। এতে এই সময়ে ব্যাংকের রিটার্ন অন ইকুইটি বৃদ্ধি পেয়ে হয়েছে ১৪ দশমিক আট শতাংশ। যা আগের বছর ছিলো নয় দশমিক নয় শতাংশ। প্রয়োজনের অতিরিক্ত লোন প্রভিশন রেখে ২০২০ সালের শেষে প্রভিশন কভারেজ রেশিও বেড়ে হয়েছে ৯৫ শতাংশ। যা ২০১৯ সালের শেষে ছিল ৭৮ শতাংশ। এসব তথ্য জানিয়েছেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার।

ব্যাংকটির ৩৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১৯ মে বুধবার ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়। এতে সভাপতি ছিলেন ব্যাংকটির চেয়ারম্যান। সেখানেই আয়-ব্যয়ের তথ্য তুলে ধরেন তিনি।

এই এজিএমে পরিচালনা পর্ষদের সুপারিশে ১৭.৫ শতাংশ ক্যাশ এবং পাঁচ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদনের জন্য উপস্থাপিত হয়। যা সবাই অনুমোদন করেন।

এজিএমে অংশ নেন সিটি ব্যাংকের ভাইস চেয়ারম্যান হোসেন খালেদ; পরিচালকদের মধ্যে তাবাসসুম কায়সার, হোসেন মেহমুদ, রফিকুল ইসলাম খান, সৈয়দা শায়রীন আজিজ, সাভেরা এইচ মাহমুদ, রেবেকা ব্রুসন্যান; স্বতন্ত্র পরিচালক ফারুক সোবহান, ড. সেলিম মাহমুদ; ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং সিইও মাসরুর আরেফিন, উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও সিএফও মো. মাহবুবুর রহমান। ব্যাংকের শেয়ারহোল্ডাররাও ভার্চুয়াল প্ল্যাটফর্মের এই আয়োজনে অংশ নেয়।

অনুষ্ঠানে সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার স্বাগত ভাষণ দেন। তিনি বলেন, কভিড-নাইনটিন মহামারির সময়ে ব্যাংকিং খাত নানারকম চ্যালেঞ্জের মুখে আছে। ক্রমান্বয়ে এগুলো থেকে উত্তীর্ণ হওয়ার লক্ষ্যে সচেষ্ট থাকতে হবে সবাইকে। ব্যাংকের সম্ভাবনাময় বিভিন্ন দিকের চিত্র তুলে ধরেন তিনি।

সিটি ব্যাংক থেকে জানা যায়, ৩১ ডিসেম্বর, ২০২০ অনুযায়ী ব্যাংকের নিরীক্ষিত বার্ষিক আর্থিক বিবরণী এজিএমে উপস্থাপন করা হয়। শেয়ারহোল্ডাররা ব্যাংকের সার্বিক কার্যক্রমের উপর আলোচনা করেন।

অনুষ্ঠানে সিটি ব্যাংকের এমডি এবং সিইও মাসরুর আরেফিন ব্যাংকের বিভিন্ন দিক শেয়ারহোল্ডারদের কাছে তুলে ধরেন। ব্যাংকটির প্রতি আস্থা রাখায় সবাইকে তিনি ধন্যবাদ জানান। সার্বক্ষণিক সহায়তা ও দিকনির্দেশনার জন্য বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনসহ (বিএসইসি) সব নিয়ন্ত্রণ সংস্থা এবং ব্যাংকের পরিচালনা পর্ষদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

#তমহ/বিবি/১৯-০৫-২০২১

ক্যাটেগরী: ব্যাংক

ট্যাগ: ব্যাংক

ব্যাংক ডেস্ক, বিবি বুধ, মে ১৯, ২০২১ ৮:২৮ পূর্বাহ্ন

Comments (Total 0)