পোশাকখাতের পাশে প্রাইম ব্যাংক...

পোশাকখাতের পাশে প্রাইম ব্যাংক...

দেশের পোশাকখাতে নিরাপত্তা ও পরিবেশগত অবকাঠামো উন্নয়ন প্রকল্পে অর্থায়নের লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে চুক্তি করেছে প্রাইম ব্যাংক।  
‘প্রোগ্রাম টু সাপোর্ট সেফটি রিট্রোফিটস এন্ড এনভায়রনমেন্টাল আপগ্রেডস ইন বাংলাদেশি আরএমজি সেক্টর প্রজেক্ট (এসআরইইউপি)’ এর আওতায় বাংলাদেশের গার্মেন্টস খাতের উন্নয়নে ৫০ মিলিয়ন ইউরো ঋণ তহবিল ও ১৪.২৯ মিলিয়ন গ্রান্টস ব্যবহার করা হচ্ছে। এএফডি, ফ্রান্স ও অন্যান্য উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানসমূহ বাংলাদেশের গার্মেন্টস খাতের নিরাপত্তা ও পরিবেশগত অবকাঠামো উন্নয়নে এ আর্থিক ও কারিগরি সহায়তা প্রদান করছে। বাংলাদেশ ব্যাংক এর এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্ট প্রকল্পটি বাস্তবায়ন করছে।   
বাংলাদেশ ব্যাংকের এসআরইইউপির প্রকল্প পরিচালক মো. আব্দুল মান্নান ও প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) ফয়সাল রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন। বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আবু ফারাহ মো. নাসের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন। ১০ ডিসেম্বর ২০২০ বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে চুক্তিটি স্বাক্ষরিত হয়।
তমহ/বিবি/১৩-১২-২০২০

ক্যাটেগরী: ব্যাংক

ট্যাগ: ব্যাংক

ব্যাংক ডেস্ক, বিবি রবি, ডিসেম্বর ১৩, ২০২০ ১১:৩৪ পূর্বাহ্ন

Comments (Total 0)