ভুটানকে ৪ গোলে হারালো বাংলাদেশ

ভুটানকে ৪ গোলে হারালো বাংলাদেশ

বাংলাদেশের যুবারা ভুটানকে ৪-১ গোলে হারিয়েছে। আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে জোড়া গোল করেছেন নাবীব নেওয়াজ জীবন। একটি করে গোল করেছেন রবিউল ইসলাম ও বিপলু আহমেদ।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এত বড় জয়ের পর বাংলাদেশ দলে বাড়তি উচ্ছ্বাস নেই। পরাজিত ভুটানের মধ্যেও নেই হতাশা। জয়-পরাজয় ছাপিয়ে প্রীতি ম্যাচ থেকে প্রত্যাশিত প্রয়োজনীয় রসদ যে সংগ্রহ করে নিয়েছে দু'দলই ।

তবে বৃষ্টি মাথায় নিয়ে গ্যালারিতে আসা প্রায় হাজার খানেক দর্শকদের মন পুরোপুরি নাও ভরতে পারে। স্বাগতিকদের পায়ে ৪ গোল দেখলেও কাদার মাঠে বারবার বল আটকে যাওয়ার চোখের জন্য সুখকর ছিল না খেলাটি।

তবে আজ বড় খেলটা দেখিয়েছেন জেমি। ৪-২-৩-১ ফরমেশনে জীবনকে নাম্বার নাইন থেকে সরিয়ে এনে ১০ নাম্বার পজিশনে খেলানোতেই বাজিমাত। আবাহনী লিমিটেডের হয়ে এই পজিশনে খেলেই শেষ মৌসুমে করেছিলেন ১৭ গোল। আজ জাতীয় দলের জার্সিতে প্রথমবারের মতো মূল স্ট্রাইকারের পেছন থেকে খেলেই বাংলাদেশের জান হয়ে উঠলেন জীবন।

জাতীয় দলের গোল ‌‌‘মিস মাস্টার’ খ্যাত এই স্ট্রাইকার যেন আজ পণ করেই নেমেছিলেন দূর করবেন গোলের হতাশা। গোলের খাতা খুললেন ১২ মিনিটে। হেডে। জামালের ক্রসে গোলমুখ থেকে মাথা ছুঁয়ে জালে পাঠিয়েছেন। ৩৯ মিনিটে দ্বিতীয় গোলটি অনেক দিন চোখ লেগে থাকার কথা। ডান প্রান্ত থেকে ইব্রাহিমের ক্রসে দুর্দান্ত সাইড ভলিতে, ২-০।
প্রথমার্ধেই ২-০ গোলের লিড। মনে হচ্ছিল হেসে খেলে জিততে যাচ্ছে বাংলাদেশ। সে আশায় একটু দুশ্চিন্তা ছড়িয়ে দেন দর্জি। ৫১ মিনিটে জটলা থেকে ২-১ করেন ভুটানিজ এই ফরোয়ার্ড। কিন্তু এর পরে আর বাংলাদেশের পোস্টের দিকে মাথা তুলেই তাকাতে পারেনি চেনচো গেইলশেইনের দল। ভুটানিজ এই তারকাকে আজ চিনতে হয়েছে ক্যাপ্টেন ব্যাজ ও জার্সি নম্বর দেখে। অবশ্য কাঁদা মাঠে তাঁর ভালো করার নজিরও নেই।

৭৪ মিনিটে ৩-১ করেছেন বিপলু। সোহেল রানার পাস থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে গোলটি করেছেন এই উইঙ্গার। এর ৭ মিনিট পরেই বদলি রবিউলের গোলে পূর্ণ হয় এক হালি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভুটানের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় প্রীতি ম্যাচটি ৩ হবে অক্টোবর।


#এসএস/বিবি/৩০-০৯-২০১৯

ক্যাটেগরী: খেলা

ট্যাগ: খেলা

ক্রীড়া ডেস্ক, বিবি সোম, সেপ্টেম্বর ৩০, ২০১৯ ৩:১০ পূর্বাহ্ন

Comments (Total 0)