বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ...

বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ...

রাজধানী ঢাকার শাহজাহানপুরে চ্যারিটি সংগঠন "লাভ শেয়ার বিডি"র উদ্যোগে পিছিয়ে থাকা নারীদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে সেলাই প্রশিক্ষণ শেষে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

১৩ নভেম্বর শনিবার সকাল ১১টায় এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১ নং ওয়ার্ড কাউন্সিলর মির্জা আসলাম শরিফ, সাবেক জাতীয় ফুটবলার গোলাম জিলানী, ঝিল মসজিদের সেক্রেটারি প্রকৌশলী কুদরত ই খোদা পিন্টু, লাভ শেয়ার বিডি অন্যতম সংগঠক সোহেলুর রহমান, কামরুল আলম রিপন ও মৃধা ফয়সাল আহমেদ টিপু।

অনুষ্ঠানে আগত অতিথিদের বক্তৃতা শেষে প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের হাতে উপহার হিসেবে সেলাই মেশিন তুলে দেয়া হয়। 

আয়োজনে ১১ নং ওয়ার্ড কাউন্সিলর মির্জা আসলাম শরিফ বলেন, "সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো, কেউ বিপদ পড়লে তার পাশে থাকা এ ধরনের কাজগুলো এখন আমাদের সমাজে অনুপস্থিত। কিন্তু আমি আছি এবং থাকবো এর জন্য। অন্যদেরও এ কাজে যুক্ত করার কাজে উৎসাহিত করব। চ্যারিটি সংগঠন লাভ শেয়ার বিডি এই সমাজে আদর্শ হিসেবে কাজ করবে এ দোয়া করি।"

সাবেক জাতীয় ফুটবলার গোলাম জিলানী বলেন, " সমাজের উন্নয়নে এ ধরনের সামাজিক কার্যক্রম খুবই গুরুত্বপূর্ণ। আমি 'লাভ শেয়ার বিডি'র কার্যক্রমে এক বছর আগেও এসেছি। খুবই প্রশংসার দাবি রাখে এ কাজ।"

অনুষ্ঠানে ঝিল মসজিদের সেক্রেটারি প্রকৌশলী কুদরত ই খোদা পিন্টু বলেন, "আত্মকর্ম সংস্থানের লক্ষ্যে এ ধরনের কার্যক্রমের গুরুত্ব অপরিসীম। 'লাভ শেয়ার বিডি'কে আন্তরিক ধন্যবাদ জানাই সুবিধা বঞ্চিত মানুষদের নিয়ে এ ধরনের কার্যক্রম পরিচালনা করার জন্য। 

অনুষ্ঠানে চ্যারিটি সংগঠন 'লাভ শেয়ার বিডি'র সংগঠকরা জানান, লাভ শেয়ার বিডি’র মূল মন্ত্র হচ্ছে ‘নিজেকে দিয়ে শুরু’। আমরা মনে করি, ভালোবাসা বিস্তার এ সময়ের কর্তব্য। সেটি জীবনের সর্বক্ষেত্রে। এ ভালোবাসা শুধু পারিবারিক সম্পর্কে বন্দি নয়। নিজের সমাজ ও দেশের প্রতিও সবার কিছু দায়িত্ব থাকে। লাভ শেয়ার বিডি’র মতে, একমাত্র ভালোবাসার বিস্তৃতি দিয়েই মানবতার মঙ্গল সম্ভব।

তারা আরো জানান, বিশ্বব্যাপি সম্পদের কেন্দ্রিভূতকরণ আমাদের গ্রহে বৈষম্য ও অনাসৃষ্টির মূল কারণ। এক্ষেত্রে লাভ শেয়ার বিডি’র বক্তব্য পরিস্কার। আমরা একটি ন্যায়বিচার ও সামাজিক সাম্যে সমন্বিত পৃথিবী চাই। এর শুরুটা সম্ভব ভালোবাসার বিস্তৃতি দিয়েই। ‘নিজেকে দিয়ে শুরু’ যে সক্রিয়তায় শুরু, তা ভাবাতে বাধ্য করে চারপাশ নিয়ে। একজন সক্ষম মানুষই পারেন তার ন্যায্য দাবি সুস্পষ্ট ভাষায় তুলে ধরতে। সেই শক্ত সামর্থ ব্যক্তি ও সমাজ গঠনেই আমরা মনোযোগী। সমাজে বিরাজমান অনেক সমস্যা আছে যেগুলো নিজ উদ্যোগেই সমাধান সম্ভব। রাষ্ট্রিয় সহায়তা বা বড় দাতাগোষ্ঠীর অনুদান ছাড়াও বহু চেষ্টা সফল করা যায়। 'লাভ শেয়ার বিডি’র ব্রত প্রান্তিক মানুষ, প্রাণ, প্রকৃতি সুরক্ষা ও এর বিকাশ। ভিক্ষাবৃত্তি উচ্ছেদ করে পিছিয়ে থাকা জনগোষ্ঠীর দক্ষতা বৃদ্ধি, আত্মকর্মসংস্থান তৈরি ও তাঁর ক্ষমতায়ন লাভ শেয়ার বিডি’র লক্ষ্য। যারা এ রকম কাজকে ভালোবাসেন তাদেরকে আমরা আমাদের 'লাভ শেয়ার বিডি'তে স্বাগত জানাই।

অনুষ্ঠানে তারা আরো জানান "লাভ শেয়ার বিডি"র পরবর্তী কার্যক্রম শীতার্ত মানুষের মাঝে উপহার হিসেবে পোশাক বিতরণ ও সীমিত পরিসরে একটি আধুনিক প্রযুক্তি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন।

#তমহ/বিবি/১৫-১১-২০২১

ক্যাটেগরী: এনজিও

ট্যাগ: এনজিও

এনজিও ডেস্ক, বিবি সোম, নভেম্বর ১৫, ২০২১ ১২:৫৯ পূর্বাহ্ন

Comments (Total 0)