পারপিচুয়াল বন্ডের মাধ্যমে ৪০০ কোটি টাকা সংগ্রহ

পারপিচুয়াল বন্ডের মাধ্যমে ৪০০ কোটি টাকা সংগ্রহ

পারপিচুয়াল বন্ডের মাধ্যমে বিনিয়োগকারীদের কাছ থেকে ৪০০ কোটি টাকা সংগ্রহ করেছে সিটি ব্যাংক। ব্যাসেল থ্রি নীতিমালা অনুযায়ী দেশের প্রথম প্রতিষ্ঠান হিসেবে কন্টিনজেন্ট-কনভার্টিবল পারপিচুয়াল বন্ড চালু করে এই ব্যাংক। অতিরিক্ত টায়ার-১ ক্যাপিটালের আওতায় এই বন্ডের মাধ্যমে ৪০০ কোটি টাকা বিভিন্ন বিনিয়োগকারীর কাছ থেকে উত্তোলন করে তারা।

এ উপলক্ষে ১৬ মার্চ মঙ্গলবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে এক সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি অবশ্য একটি ভিডিওবার্তার মাধ্যমে অংশ নেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান (বিএসইসি) অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল, সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার এবং সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেসের চেয়ারম্যান আজিজ আল মাহমুদ। আরো ছিলেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাসরুর আরেফিন।

অনুষ্ঠানে জানানো হয়, এই বন্ড চালুর মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের ‘রিস্ক বেইসড ক্যাপিটাল এডিকুয়েসি রেশিও বা সিএআর’ পরিপালন করেছে সিটি ব্যাংক। ভিডিওবার্তায় সালমান এফ রহমান বলেন, এটা দেশের জন্য একটা মাইলফলক ঘটনা। এই বন্ড চালু করে সিটি ব্যাংক ৪০০ কোটি টাকা উত্তোলন করেছে। এর মাধ্যমে ব্যাংকটির মূলধনের ভিত্তি শক্তিশালী হবে। অন্যদিকে এই বন্ড সাধারণ শেয়ারের মতোই শেয়ারবাজারে লেনদেন হবে।

#তমহ/বিবি/১৮-০৩-২০২১

ক্যাটেগরী: ব্যাংক

ট্যাগ: ব্যাংক

ব্যাংক ডেস্ক, বিবি বৃহঃ, মার্চ ১৮, ২০২১ ১১:০৭ পূর্বাহ্ন

Comments (Total 0)