প্রাইম ব্যাংকের নতুন এমডি হাসান ও রশীদ

প্রাইম ব্যাংকের নতুন এমডি হাসান ও রশীদ

প্রাইম ব্যাংক লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন হাসান ও রশীদ। তিনি এর আগে ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

গত বছরের ডিসেম্বরে রাহেল আহমেদ প্রাইম ব্যাংক ছাড়ার পর এত দিন এমডি পদটি খালিই ছিল। ১৩ মার্চ শনিবার প্রাইম ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে সেই দায়িত্বে হাসান ও রশীদের যোগ দেওয়ার তথ্য দেয়া হয়।

সেই তথ্যমতে, আট বছর ইবিএলে কর্মরত অবস্থায় ব্যালেন্স শিট প্রবৃদ্ধি অর্জন ও ট্রান্সফরমেশনের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে হাসান ও রশীদের গুরুত্বপূর্ণ ভূমিকা প্রশংসিত হয়।

লোকাল ও মাল্টিন্যাশনাল ব্যাংকের কর্পোরেট, রিস্ক ম্যানেজমেন্ট, এসএমই ও রিটেইল ব্যাংকিংয়ে ঊর্ধ্বতন পদে ২৭ বছরের বেশি সময়ের কাজের অভিজ্ঞতা রয়েছে রশীদের।

হাসান ও রশীদের ব্যাংকের কর্মজীবন শুরু হয়েছিল ক্রেডিট অ্যাগ্রিকোল ইন্দোসুয়েজে। পরে এইচএসবিসি ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকেও (এসসিবি) তিনি কাজ করেন।

যুক্তরাষ্ট্রের ক্যাপিটাল ইউনিভার্সিটি থেকে ইকনোমিক্স ও বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতক ডিগ্রিধারী রশীদ যুক্তরাষ্ট্রের থান্ডারবার্ডের গার্ভিন স্কুল অব ম্যানেজমেন্ট থেকে ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্টে স্নাতকোত্তর করেন।

#তমহ/বিবি/১৬-০৩-২০২১

ক্যাটেগরী: ব্যাংক

ট্যাগ: ব্যাংক

ব্যাংক ডেস্ক, বিবি মঙ্গল, মার্চ ১৬, ২০২১ ১২:৪৫ অপরাহ্ন

Comments (Total 0)