এবিবির নতুন চেয়ারম্যান...

এবিবির নতুন চেয়ারম্যান...

ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সেলিম আর. এফ. হোসেন দুই বছরের (২০২২-২০২৩) জন্য অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ লিমিটেডের (এবিবি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

গত ২৭ ডিসেম্বর, ২০২১ ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত এবিবি এর ২৪তম বার্ষিক সাধারণ সভায় এ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।  

সেলিম আর. এফ. হোসেন এর নেতৃত্বে নতুন বোর্ড অব গভর্নরস ১ জানুয়ারি, ২০২২ এ দায়িত্ব গ্রহণ করছেন।

ক্যারিয়ার ব্যাংকার, সেলিম আর. এফ. হোসেন-এর আছে দক্ষিণ এশিয়ার আর্থিক প্রতিষ্ঠানে ৩৫ বছরের কাজের অভিজ্ঞতা। তিনি বাংলাদেশের দুটি বৃহত্তম বহুজাতিক ব্যাংক এএনজেড গ্রিন্ডলেইজ ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে ২৪ বছর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।২০১০ সালে তিনিব্যবস্থাপনা পরিচালক হিসেবেবাংলাদেশের বৃহত্তম নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান – আইডিএলসিফাইন্যান্স গ্রুপ–এ যোগদান করেন। তিনি ছয় বছরআইডিএলসি ফাইন্যান্স, আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড ও আইডিএলসি সিকিউরিটেজ লিমিটেড এর নেতৃত্ব দেন। ২০১৫ সালের শেষের দিকে ব্র্যাক ব্যাংক লিমিটেড এরব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন এবং বর্তমানে এ দায়িত্বেই আছেন।

সেলিম হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং-এ স্নাতক ডিগ্রি এবং একই বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ (মেজর ইন ফাইন্যান্স) ডিগ্রি অর্জন করেন। ঘুরতে যাওয়া ও বিভিন্ন ধরনের খাবারের অভিজ্ঞতা নেওয়া তাঁর অন্যতম শখ । তিনি ক্রিকেট ও ফুটবল খেলার একনিষ্ঠ সমর্থক ও ভক্ত।

#তমহ/বিবি/০১-০১-২০২২

ক্যাটেগরী: ব্যাংক

ট্যাগ: ব্যাংক

ব্যাংক ডেস্ক, বিবি শনি, জানুয়ারী ১, ২০২২ ১০:৫৬ পূর্বাহ্ন

Comments (Total 0)