টেলিযোগাযোগে আয় বৃদ্ধি

টেলিযোগাযোগে আয় বৃদ্ধি

২০২২ সালের শেষ ছয় মাস তথা জুলাই-ডিসেম্বর সময় ব্যবসায়িকভাবে ভালো কেটেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিযোগাযোগ খাতের কোম্পানিগুলোর। আলোচ্য সময়ে আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় এ খাতের কোম্পানিগুলোর আয় বেড়েছে। পাশাপাশি এ সময়ে অধিকাংশ কোম্পানির কর-পরবর্তী নিট মুনাফায়ও প্রবৃদ্ধি হয়েছে। 

তালিকাভুক্ত টেলিযোগাযোগ খাতের কোম্পানির সংখ্যা ৩টি। কোম্পানিগুলো হলো বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল), গ্রামীণফোন লিমিটেড ও রবি আজিয়াটা লিমিটেড। এর মধ্যে বিএসসিসিএলর হিসাব বছর গণনা করা হয় জুলাই-জুন সময়ে এবং বহুজাতিক কোম্পানি গ্রামীণফোন ও রবির হিসাব বছর গণনা করা হয় জানুয়ারি-ডিসেম্বর সময়ে। 

গত বছরের জুলাই-ডিসেম্বর সময়ে টেলিযোগাযোগ খাতের কোম্পানি বিএসসিসিএলের মোট আয় হয়েছে ২৬২ কোটি টাকা। এর আগের বছরের একই সময়ে এ আয় ছিল ২০৩ কোটি টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির আয় বেড়েছে ২৯ দশমিক শূন্য ৬ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৪৩ কোটি টাকা। এর আগের বছরের একই সময়ে এ মুনাফা ছিল ১১৩ কোটি টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ২৬ দশমিক ৫৫ শতাংশ। গত বছরের শেষ ছয় মাসে মুনাফা বাড়ার কারণ হিসাবে কোম্পানিটি জানিয়েছে, এ সময়ে তাদের ব্যবসা বাড়ার পাশাপাশি দক্ষ ব্যবসায়িক কার্যক্রমের জন্য নিট মুনাফায়ও প্রবৃদ্ধি হয়েছে।

#তমহ/বিবি/১১মার্চ২০২৩

ক্যাটেগরী: শেয়ারবাজার

ট্যাগ: শেয়ারবাজার

শেয়ারবাজার ডেস্ক, বিবি শনি, মার্চ ১১, ২০২৩ ৯:৪০ পূর্বাহ্ন

Comments (Total 0)