বিক্ষোভে উত্তাল ভারত, নিহত ৩

বিক্ষোভে উত্তাল ভারত, নিহত ৩

বিক্ষোভে উত্তাল সমগ্র ভারত। দেশটির কর্ণাটক ও উত্তর প্রদেশে নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে বিক্ষোভের সময় গুলিতে তিন জন নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার কর্নাটকের ম্যাঙ্গালুরু শহরে বিক্ষোভ-সংঘর্ষ চলার সময় পুলিশ গুলি চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। সেখানে দুইজন নিহত হয়েছে। উত্তর প্রদেশের লক্ষ্ণৌয়েও গুলিতে একজনের প্রাণহানি ঘটেছে।

অন্তত দেশটির ১০টি রাজ্যের বিভিন্ন শহরে ব্যাপক বিক্ষোভ হয়েছে। এর আগে নাগরিক সংশোধনী বিল পাস হওয়ার পর অসমে বিক্ষোভের সময় ৫ জন নিহত হয়েছে বলে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে ম্যাঙ্গালুরুতে চার পুলিশ সদস্যকে গুলি চালাতে দেখা গেছে। সেখানে শিক্ষার্থীদের একটি দলকে লক্ষ্য করে গুলি চালানো হয় বলে অভিযোগ।

স্থানীয় একজন সরকারি কর্মকর্তা বলেছেন, এদিন বিকেল থেকেই শহরটিতে নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিক্ষোভে নামা বিক্ষুব্ধ জনতার সঙ্গে পুলিশের তুমুল সংঘর্ষ হয়েছে।

একইদিন উত্তর প্রদেশের রাজধানী লক্ষ্ণৌয়ে একজনের মৃত্যুর খবর সম্পর্কে বিক্ষোভকারীরা বলেছে, বিক্ষোভ চলাকালে পুলিশের গুলিতে আহত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তবে উত্তরপ্রদেশ প্রশাসন পুলিশের গুলিতে ওই ব্যক্তির মৃত্যুর কথা অস্বীকার করেছে।

#এসএস/বিবি/২০-১২-২০১৯

ক্যাটেগরী: বিশ্ব

ট্যাগ: বিশ্ব

বিশ্ব ডেস্ক, বিবি শুক্র, ডিসেম্বর ২০, ২০১৯ ১২:১৬ অপরাহ্ন

Comments (Total 0)