সিটি ব্যাংকের নতুন প্রধান ব্যবসা কর্মকর্তা

সিটি ব্যাংকের নতুন প্রধান ব্যবসা কর্মকর্তা

সিটি ব্যাংক সম্প্রতি অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফকে ব্যাংকের প্রধান ব্যবসা কর্মকর্তা বা চিফ বিজনেস অফিসার পদে নিয়োগ দিয়েছে। অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে তিনি এখন থেকে ব্যাংকের সামগ্রিক ব্যবসায়ের প্রধান হিসেবে কাজ করবেন এবং ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিসসহ ব্যাংকের ব্যবসায় প্রবৃদ্ধির তদারকি করবেন।

শেখ মোহাম্মদ মারুফ তার ২৭ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে করপোরেট, ট্রেজারি, এসএমই ব্যাংকিং, গ্রীন এন্ড ইনফ্রাস্ট্রাকচার ফিন্যান্সিং সেক্টরে দীর্ঘ দিনের অভিজ্ঞতা সম্পন্ন একজন ব্যাংকার। ডেরিভেটিভ প্রডাক্ট, ফরেন এক্সচেঞ্জ মার্কেট ও মানি মার্কেটের উন্নয়ন, একত্রীকরণ এবং অধিগ্রহণ, পরামর্শ ও কাঠামোগত অর্থ লেনদেন এবং অফশোর ব্যাংকিং ব্যবসার উন্নয়নে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

মারুফ ১৯৯৫ সালে আমেরিকান এক্সপ্রেস ব্যাংক, বাংলাদেশে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। এরপর ২০০৭ সালে এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে সিটি ব্যাংকে যোগ দেন এবং তখন থেকে ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ অর্জনে তিনি সরাসরি ভ‚মিকা রাখেন। ২০১৯ সালের ফেব্রæয়ারি মাসে তিনি অতিরিক্ত ব্যবস্থ্াপনা পরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেন। শেখ মোহাম্মদ মারুফের প্রচেষ্টা ও উল্লেখযোগ্য দিকনির্দেশনায় সিটি ব্যাংকের ব্যবসায়ের প্রসারে নানামুখী পথ তৈরি হয়েছে এবং আন্তর্জাতিক পর্যায়েও করেসপন্ডেন্ট ব্যাংকিং ও ইসিএ ফাইন্যান্স এজেন্সিগুলোর সঙ্গে ব্যাংক সুদৃঢ় সম্পর্ক স্থাপনে সক্ষম হয়েছে।

তিনি আইআইডিএফসি এবং সিটি ব্যাংকের ২টি সাবসিডিয়ারি প্রতিষ্ঠান ও ভেন্চার ক্যাপিটাল পার্টনার বাংলাদেশের পরিচালনা পর্ষদের সদস্য।

#তমহ/বিবি/২০-০২-২০২২

ক্যাটেগরী: ব্যাংক

ট্যাগ: ব্যাংক

ব্যাংক ডেস্ক, বিবি রবি, ফেব্রুয়ারী ২০, ২০২২ ১০:১৫ পূর্বাহ্ন

Comments (Total 0)