ময়মনসিংহে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

ময়মনসিংহে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

ময়মনসিংহ শিল্পকলা একাডেমিতে তিনদিন ব্যাপী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে নাট্যজন রামেন্দু মজুমদার ‘গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল বাংলাদেশ’ নামে এ উৎসব উদ্বোধন করেন। তিন দিনের এ আয়োজনে এখানে ৩৫টি দেশের ৭৪টি চলচ্চিত্র দেখানো হবে।  
আয়োজক সংগঠন ‘সিনেমা বাংলাদেশে’র সভাপতি হেমন্ত সাদিক উৎসব নিয়ে বলেন, “উৎসবে আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে ১০১টি দেশের ১৭০০ চলচ্চিত্র জমা পড়েছে। এর মধ্য থেকে ৩৫টি দেশের ৭৪টি চলচ্চিত্র বাছাই করা হয়েছে উৎসবে দেখানোর জন্য। এ আয়োজনে কেবল ৩০ বছরের কম বয়সী নির্মাতাদের চলচ্ছিত্র রয়েছে।”
ঢাকার বাইরে এই প্রথম কোনো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব হচ্ছে জানিয়ে তিনি বলেন, “সিনেমা বাংলাদেশ এর আগে দেশের ১৭টি জেলায় ছোট পরিসরে এমন উৎসব আয়োজন করেছে। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ঢাকার বাইরে ময়মনসিংহেই প্রথম।”

অনুষ্ঠানে রামেন্দু মজুমদার বলেন, “এই উৎসবের মাধ্যমে তরুণ পরিচালকরা উৎসাহিত হবে। তারা তাদের মেধা কাজে লাগিয়ে সমাজের কুসংস্কার দূর করতে ভালো মানের ছবি পরিচালনা করে সমাজে ভূমিকা রাখতে পারবে। তরুণ পরিচালকদের উৎসাহিত করতে সরকারকেও এগিয়ে আসতে হবে।”

প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত। আগামী শনিবার উৎসবের সমাপনী দিনে বিচারকদের রায়ে আটটি সেরা চলচ্চিত্রকে পুরস্কার দেওয়া হবে।

ক্যাটেগরী: বিনোদন

ট্যাগ: বিনোদন

বিনোদন ডেস্ক, বিবি শনি, সেপ্টেম্বর ৭, ২০১৯ ১০:০০ পূর্বাহ্ন

Comments (Total 0)