সচিবালয় এলাকায় উপসচিবকে জরিমানা

সচিবালয় এলাকায় উপসচিবকে জরিমানা

নিষেধাজ্ঞা জারির পরেও সচিবালয় এলাকায় গাড়ির হর্ন বাজানোর অপরাধে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিবের গাড়ি আটক করা হয়েছে।  শুধু তাই নয় নিয়ম ভঙ্গের অপরাধে সরকারি উচ্চপদস্থ এ কর্মকর্তার কাছ থেকে ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

১৯ ডিসেম্বর পরিবেশ অধিদফতরের আওতাধীন সচিবালয় এলাকায় ভ্রাম্যমাণ আদালতের দায়িত্বরত ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদ এ জরিমানা আদায় করেন।

বিষয়টি নিশ্চিত করে কাজী তামজিদ আহমেদ বলেন, সচিবালয়ের সামনের রাস্তায় জনপ্রশাসনের এক উপসচিব গাড়ি নিয়ে যাওয়ার সময় হর্ন বাজান। এ অপরাধে তার গাড়ি আটক করা হয়। এ সময় উপসচিব নিজেই গাড়ির ড্রাইভিং সিটে বসা ছিলেন।

এদিন সচিবালয় এলাকায় হর্ন বাজানোর অপরাধে গণমাধ্যম কর্মীদের যাতায়াতের পরিবহন, একাধিক প্রাইভেট কার, জিপ গাড়ি ও মাইক্রোবাসসহ বেশ কয়েকটি গাড়ি আটক করা হয়। তার মধ্যে শব্দদূষণ করায় পরিবেশ আইনে ১৫টি মামলা ও চার হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানিয়েছেন দায়িত্বরত ম্যাজিস্ট্রেট।

উল্লেখ্য, সরকার ১৭ ডিসেম্বর থেকে বাংলাদেশ সচিবালয়ের চারপাশ অর্থাৎ জিরো পয়েন্ট, পল্টন মোড়, সচিবালয় লিংক রোড হয়ে জিরো পয়েন্ট এলাকাকে নিরব জোন হিসেবে কার্যকর করার সিদ্ধান্ত নেয়।

এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়। শব্দদূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা,২০০৬ এর ধারা ৮(২) এ প্রদত্ত নিষেধাজ্ঞা ভঙ্গ করে নীরব এলাকায় চলাচলকালে যানবাহনে কোন প্রকার হর্ন বাজানোর অপরাধে দোষী সাব্যস্ত হলে অনধিক ৬ (ছয়) মাস কারাদণ্ডে বা অনধিক ১০ হাজার টাকা অর্থদণ্ডে বা উভয় দণ্ডে দণ্ডনীয় হতে পারেন।

#এসএস/বিবি/২০-১২-২০১৯

ক্যাটেগরী: রাজধানী

ট্যাগ: রাজধানী

রাজধানী ডেস্ক, বিবি শুক্র, ডিসেম্বর ২০, ২০১৯ ১১:৩৭ পূর্বাহ্ন

Comments (Total 0)