নতুন তহবিলে বাড়বে তারল্য

নতুন তহবিলে বাড়বে তারল্য

এবার রমজান মাসে পুঁজিবাজারে আসছে ৩০০ কোটি টাকার নতুন তহবিল। এই তহবিল পুঁজিবাজার উন্নয়নে সহায়ক হবে এবং বাজারের তারল্য বাড়াতে সহায়ক ভূমিকা পালন করবে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং বাজার মধ্যস্ততাকারী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র রেজাউল করিম।

পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতিতে তারল্য প্রবাহ বাড়াতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী বাড়ানোর উদ্যোগ নিয়েছে বিএসইসি। এরই অংশ হিসাবে বুধবার (৩০ মার্চ) বাজার মধ্যস্ততাকারী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের সাথে বৈঠক করে বিএসইসি।
বিএসইসি কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদের সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে অ্যাসোসিয়েশন অব অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিজ অ্যান্ড মিউচ্যুয়াল ফান্ডস (এএএমসিএমএফ) এর সভাপতি ড. হাসান ইমাম, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি ছায়েদুর রহমান, ডিএসই ব্রোকারেজ অ্যাসোসিয়েশনের (ডিবিএ) সভাপতি রিচার্ড ডি রোজারিও ও ক্যাপিটাল মার্কেট স্টাবিলাইজেশন ফান্ডের (সিএমএসএফ) প্রধান পরিচালন কর্মকর্তা মো. মনোয়ার হোসেনসহ ব্রোকার হাউজ এবং মার্চেন্ট ব্যাংকের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

#তমহ/বিবি/৩১-০৩-২০২২

ক্যাটেগরী: শেয়ারবাজার

ট্যাগ: শেয়ারবাজার

শেয়ারবাজার ডেস্ক, বিবি বুধ, মার্চ ৩০, ২০২২ ২:১৯ অপরাহ্ন

Comments (Total 0)