ইন সৌম্য-শরীফুল, আউট সাব্বির-সাইফউদ্দিন

ইন সৌম্য-শরীফুল, আউট সাব্বির-সাইফউদ্দিন

অনেক আলোচনা-সমালোচনার পর টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আইসিসির নিয়ম মেনে দলে যে পরিবর্তন আনা হয়েছে তাতে ভাগ্য খুলেছে সৌম্য সরকার এবং শরীফুল ইসলামের। বাদ পড়ার তালিকায় চলে গেছেন সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এটি জানিয়েছে বিসিবি।

রোববার অস্ট্রেলিয়ায় শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টুর্নামেন্টের অষ্টম আসর শুরুর ঠিক দুদিন আগে বাংলাদেশ দলে দুটি পরিবর্তন এলো।
আইসিসির নিয়ম অনুযায়ী, ১৫ অক্টোবরের মধ্যে অংশগ্রহণকারী দলগুলোকে দিতে হতো টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড। তার একদিন আগেই শুক্রবার (১৪ অক্টোবর) নিজেদের চূড়ান্ত দল আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার কাছে পাঠাল বিসিবি।

বাজে পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন। তুলনামূলক ভালো খেলে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে জায়গা করে নিয়েছেন সৌম্য সরকার ও শরীফুল ইসলাম।

ত্রিদেশীয় সিরিজে দুই ম্যাচ খেলেই ব্যাটিং-বোলিংয়ে ঝলক দেখিয়েছেন সৌম্য। অন্যদিকে শরীফুলও বল হাতে আলো কেড়েছেন। তবে সিরিজের সবশেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হারের বড় কারণ সাইফুদ্দিনের খরুচে বোলিং। আর ৪ ম্যাচে সুযোগ পেয়েও নিজেকে প্রমাণ করতে পারেননি সাব্বির। তাই, সাব্বির-সাইফুদ্দিনের বাদ পড়া অনুমেয়ই ছিল।

বাংলাদেশের পরিবর্তিত স্কোয়াড:
সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন, সৌম্য সরকার, লিটন দাস, আফিফ হোসেন, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান (উইকেট কিপার, সহ-অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ ও ইবাদত হোসেন।

#তমহ/বিবি/১৪-১০-২০২২

ক্যাটেগরী: খেলা

ট্যাগ: খেলা Sport

খেলা ডেস্ক, বিবি শুক্র, অক্টোবর ১৪, ২০২২ ১২:২৫ অপরাহ্ন

Comments (Total 0)