বুধবার বিএনপির প্রতিবাদ কর্মসূচি

বুধবার বিএনপির প্রতিবাদ কর্মসূচি

ফেইসবুকে আইডি হ্যাক করে মহানবীর বিরুদ্ধে ‘অবমাননাকর’ বক্তব্য ছড়ানোকে কেন্দ্র করে ভোলার বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায়  বুধবার সারাদেশে প্রতিবাদ কর্মসূচি পালন করবে বিএনপি।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যারয়ে ২১ অক্টোবর সংবাদ সম্মেলন করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন,“আমি ভোলার সাধারণ মানুষের ওপর পুলিশের নির্বিচারে গুলিবর্ষণে হত্যাকাণ্ডের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

“এই লক্ষ্যে আমরা কর্মসূচি ঘোষণা করছি। ভোলার হত্যাকাণ্ডের প্রতিবাদে বিএনপির উদ্যোগে আগামী ২৩ অক্টোবর বুধবার ঢাকা মহানগরীর থানায় থানায় এবং সারাদেশে জেলা ও মহানগরীতে প্রতিবাদ কর্মসূচি পালিত হবে।”

এক প্রশ্নে তিনি জানান, প্রতিবাদ কর্মসূচির ধরণ পরিবেশ-পরিস্থিতি বিবেচনা করে ঢাকার থানা এবং জেলা ও মহানগরের নেতারা ঠিক করবেন।

“এটা প্রতিবাদ সমাবেশ হতে পারে,প্রতিবাদ মিছিলও হতে পারে” বলেন খন্দকার মোশাররফ।
ভোলার বোরহানউদ্দিনে এক হিন্দু তরুণের ফেইসবুক আইডি ‘হ্যাক’ করে মহানবীর বিরুদ্ধে ‘অবমাননাকর’ বক্তব্য ছড়ানোর পর রোববার মুসলিম তাওহিদী জনতার ব্যানারে সমাবেশ থেকে পুলিশের সঙ্গে সংঘর্ষে এক মাদ্রাসার ছাত্রসহ চারজন নিহত ও ১০ পুলিশসহ শতাধিক আহত হয়।

এ ঘটনায় অজ্ঞাতপরিচয় পাঁচ হাজার লোককে আসামি করে মামলা করেছে পুলিশ।
#এসএস/বিবি/২১-১০-২০১৯

ক্যাটেগরী: রাজনীতি

ট্যাগ: রাজনীতি

রাজনীতি ডেস্ক, বিবি মঙ্গল, অক্টোবর ২২, ২০১৯ ১২:০৪ পূর্বাহ্ন

Comments (Total 0)