স্বর্ণের দাম কমেছে...

স্বর্ণের দাম কমেছে...

এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে আবারো কমলো স্বর্ণের দাম। বিশ্ববাজারে দর কমে যাওয়ায় দেশের বাজারেও দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। এ দফায় সব ধরণের স্বর্ণে ভরিতে কমেছে ১ হাজার ১৬৬ টাকা। আজ বুধবার থেকে কার্যকর হয়েছে নতুন এ দর।
বাজুসের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় শঙ্কিত বৈশ্বিক অর্থনীতি, ডলার ও তেলের দর পতন, আন্তর্জাতিক ও দেশের বাজারেও স্বর্ণের দরে উত্থান-পতন এখনো অব্যাহত। কিন্তু এ পরিস্থিতিতে ব্যবসার অচল অবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা বিবেচনা করে এক সপ্তাহের মধ্যে দ্বিতীয়বার দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাজুস।
স্বর্ণের নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৭২ হাজার ৬৬৬ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত বিক্রি হচ্ছিল ৭৩ হাজার ৮৩৩ টাকায়। এছাড়াও ২১ ক্যারেট ৬৯ হাজার ৫১৭ টাকা, ১৮ ক্যারেট ৬০ হাজার ৭৬৯ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি বিক্রি হবে ৫০ হাজার ৪৪৭ টাকায়। তবে অপরিবর্তিত আছে রুপার দাম।
এর আগে সবশেষ ২৫ নভেম্বর সব ধরণের স্বর্ণের ভরিতে কমানো হয়েছিল আড়াই হাজার। যদিও করোনা পরিস্থিতির মধ্যেও গত অক্টোবরে ভরিতে দুই হাজার ৩৩৩ টাকা বাড়িয়েছিল বাজুস।
#তমহ/বিবি/০২-১২-২০২০

ক্যাটেগরী: ব্যবসা

ট্যাগ: ব্যবসা

ব্যবসা ডেস্ক, বিবি বুধ, ডিসেম্বর ২, ২০২০ ২:০৩ পূর্বাহ্ন

Comments (Total 0)