লাখো মানুষের পাশে সিটি ব্যাংক

লাখো মানুষের পাশে সিটি ব্যাংক

কভিড-১৯ এর কারণে দেশজুড়ে প্রায় সবকিছু বন্ধ। এ অবস্থায় দরিদ্র জনগোষ্ঠীর রোজগার নেই। দিনে দিনে নিত্যপণ্যের অভাব দেখা দিচ্ছে তাদের ঘরে। এমন অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছে সিটি ব্যাংক। এই ব্যাংকের পক্ষ থেকে খাদ্য সাহায্য পৌঁছে যচ্ছে ঘরে ঘরে।

দেশের আট কেন্দ্রের মাধ্যমে ২০ হাজার দুঃস্থ পরিবার পাচ্ছে সহায়তা। তাদের ত্রাণের বস্তায় রয়েছে ১০ কেজি চালসহ নিত্যপ্রয়োজনীয় আরো কিছু ভোগ্যপণ্য। এতে অন্তত এক লাখ মানুষ সরাসরি উপকৃত হবে বলে জানিয়েছে ব্যাংকটির সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তারা জানায়, সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সারের উদ্যোগে এই কার্যক্রমের সার্বিক তদারক করছেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন। এই মানবিক উদ্যোগের ব্যয় নির্বাহ হয়েছে ব্যাংকের সব কর্মীর একদিনের বেতন থেকে।

আর পরিচালনা পর্ষদ অনুমোদিত ব্যাংক থেকে প্রাপ্ত অনুদান থেকেও বড় একটি অংশ এসেছে। ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, বগুড়া, নোয়াখালী, কুমিল্লা এবং টাঙ্গাইল জেলায় স্থানীয় প্রশাসন এবং আইন-শৃঙ্খলাবাহিনীর সহযোগিতায় এসব ত্রাণসামগ্রী এখন সঠিক হাতে পৌঁছে দেয়ার কাজ চলছে।

এছাড়া বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের উপ-মহাপরিদর্শক হাবিবুর রহমান প্রতিষ্ঠিত উত্তরণ ফাউন্ডেশনের মাধ্যমে ১৩ জেলার তিন হাজার সুবিধাবঞ্চিত পরিবার সিটি ব্যাংকের এই সহযোগিতা পাচ্ছে। ডিএমপির ডিসি গুলশানের মাধ্যমেও দুই হাজার মধ্যবিত্ত পরিবারের কাছে যাচ্ছে ত্রাণ সহায়তা।

ডিসির মাধ্যমে হাজারীবাগ এলাকায় চামড়াশিল্পে জড়িত প্রায় ৫০০ কর্মহীন পরিবার ব্যাংকের এই ত্রাণসামগ্রী পেতে যাচ্ছে। ত্রাণ বিতরণ সম্পর্কে সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার বলেন, সিটি ব্যাংক সবসময় দেশের যে কোনো দুর্যোগে মানুষের পাশে দাঁড়িয়েছে, ভবিষ্যতেও দাঁড়াবে।

# টিএমএইচ/১৫-০৪-২০২০/বিবি

ক্যাটেগরী: ব্যাংক

ট্যাগ: ব্যাংক

ব্যাংক ডেস্ক, বিবি বুধ, এপ্রিল ১৫, ২০২০ ১১:২৪ পূর্বাহ্ন

Comments (Total 0)